ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১:৪৮ পূর্বাহ্ন

নৌকার পক্ষে মাঠে নেমেছেন আ’লীগের ত্যাগীরা

  • আপডেট: Tuesday, January 2, 2024 - 11:59 am

স্টাফ রিপোর্টার: আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ আসনে শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে পাড়া-মহল্লায় সক্রিয় হয়ে উঠেছেন ১৪ দলের নেতাকর্মীরা। শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে তৃণমূল আ’লীগের অনেক ত্যাগী নেতাকর্মী ইতিমধ্যেই মাঠে নেমেছেন নৌকার পক্ষে। ওয়ার্ডে-ওয়ার্ডে ১৪ দলের শক্ত অবস্থানের কারণে ক্ষিণ হতে শুরু করেছে অন্যান্য প্রার্থীদের প্রচারণা।

আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা দ্বিধাদ্বন্দ কাটিয়ে শেখ হাসিনার জন্য নৌকার পক্ষে নেমে পড়ায় অন্যরা পড়েছেন কর্মি সঙ্কটে। তাদের বড় কোন শোডাউন বা প্রচার মিছিল নেই বলেলেই চলে। তবে শেখ হাসিনার মনোনীত প্রার্থী ফজলে হোসেন বাদশার নৌকার পক্ষে শহরের ৩০টি ওয়ার্ডেই চলছে প্রচার-প্রচারণা। প্রতিদিনই শহরের বিভিন্ন এলাকায় হচ্ছে বড় শোডাউন ও প্রচার মিছিল। স্মার্ট ও আধুনিক নগরী গড়তে মানুষের বাড়ি-বাড়ি গিয়ে তারা শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশাকে বিপুল ভোটে বিজয়ী করার আহ্বান জানাচ্ছেন।

প্রতিদিনের মতো গতকাল বিকালেও নগরীর ১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন শামীম ইমতিয়াজ ও আদিলুজ্জামান আদিল। ২ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন ২ নম্বর ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন আব্দুল খালেক বকুল, মাসুম আক্তার অনিক, ইসহাক আলী মণ্ডল, আকবর আলী লালু। ৩ নম্বর ওয়ার্ড: গতকাল সকালে নগরীর ৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ।

এতে নেতৃত্ব দিয়েছেন শাহ আলম ও জহির উদ্দীন। ৪ নম্বর ওয়ার্ড: গতকাল সকালে নগরীর ৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন মনির উদ্দীন পান্না, মাসেন ঘোষ ও ফিরোজ আহমেদ। ৫ নম্বর ওয়ার্ড: গতকাল সকালে নগরীর ৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন মনোয়ার হোসেন সেলিম, গোলাম রসুল গোলাপ ও মমিনুল হক মামুন। ৭ ও ৮ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও যুবমৈত্রীর সভাপতি মতিউর রহমান মতি। ৯ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ চালিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন আলী আফতাব তপন, মুন্না শেখ, আলাউদ্দীন ইসলাম। ১০ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ।

এতে নেতৃত্ব দিয়েছেন সিয়াম উদ্দীন ও নারীনেত্রী সাবরিণ খাতুন। ১১ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন শাহীন শেখ, রসুল হক ও কাওসার আহমেদ। ১২ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে গণসংযোগ চালিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন মাসুদ খান ও উজ্জ্বল ঘোষ। ১৩ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন আনসার আলী বাবু, রুনা আক্তার ও বিশু শেখ। ১৪ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে গণসংযোগ চালিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন রিয়াজ আহমেদ তুর্কী, বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, বাবলু শেখ ও আব্দুল রউফ। ১৫ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন নাজমুল করিম অপু, আবুল কালাম আজাদ, মনিরুজ্জামান মনির, হীরা আক্তার ও কাজরী বেগম।

১৬ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন রিয়াজ আহমেদ ও শাহীন আলম। ১৭ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে গণসংযোগ চালিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন ইসমাইল হোসেন, আমিনুল ইসলাম রেজা, সম্রাট রায়হান ও সাবিক আল হাসান। ১৮ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন বেলাল উদ্দীন ও ইয়াসিন আলী পরশ। ১৯ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে গণসংযোগ চালিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, শাহিদ হোসেন শিশির, ইখতিয়ার উদ্দীন জাহিদ, জাফর আলী ও হিরা আক্তার। ২০ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন সীতানাথ বণিক ও বিমান চক্রবর্তী।

২১ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন আব্দুল খালেক কুলু ও লাকী খাতুন। ২২ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে গণসংযোগ চালিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন ফরহাদ হোসেন শিপন, বিজয় সরকার ও অমিত সরকার। ২৩ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন মিন্টু শেখ ও কিশান সরকার। ২৪ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন দুলাল হোসেন, নাজমুল হক ও সনি হাসান।

২৫ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন মুক্তার হোসেন ও বাপ্পী শেখ। ২৬ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন নান্টু শেখ, হাসান আলী, আলমগীর হোসেন, মোহায়মিনুল হক রানা ও আকছারুজ্জামান সুমন। ২৭ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন মোহাম্মদ সোহেল ও রাজ আহমেদ।

২৮ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে গণসংযোগ চালিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন সিরাজুল ইসলাম রিপন, আরিফ হোসেন ও নাসরিন আক্তার। ২৯ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন সিরাজুল ইসলাম রিপন, নজরুল ইসলাম ও ইলিয়াস আলী মোল্লা। ৩০ নম্বর ওয়ার্ড: গতকাল বিকালে নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে প্রচার মিছিল ও গণসংযোগ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দিয়েছেন সিরাজুল ইসলাম রিপন, ফরসাল আহমেদ রাতুল ও আনোয়ার হোসেন।

সোনালী/জেআর