ঢাকা | জুলাই ২১, ২০২৪ - ৯:৩৮ পূর্বাহ্ন

‘ঠকবাজের’ সঙ্গে নয়, সৎ মানুষের সঙ্গে আছি: ডাবলু সরকার

  • আপডেট: Monday, January 1, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: ভোটের মাঠে কোন ‘ঠকবাজের’ সঙ্গে নয়, সৎ মানুষের সঙ্গে আছি বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। গতকাল সোমবার বিকালে নৌকার মিছিল পরবর্তী পথসভায় বক্তব্য দিতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

ডাবলু সরকার বলেন, তিন তিনবারের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। আপনারা কখনো শুনেছেন, তিনি কখনো মানুষের ক্ষতি করেছে? দেখেছেন কোন মানুষের ঘরবাড়ি দখল করেছে? দেখেছেন কি, কারো জমি দখল করেছে? দেখেছেন-শুনেছেন কি, কাউকে চাকরি দেয়ার নাম করে টাকা নিয়েছে? শুনেছেন কি, কোন ভূমিদস্যু সৃষ্টি করেছে? দেখেছেন কি, কোন পুকুর দখল করেছে? দেখেছেন কি, কোন পুকুর ভরাট করেছে? ফজলে হোসেন বাদশা কখনোই এমনটি করেননি। এ কারণেই আগামী ৭ তারিখে রাজশাহীর মানুষ একজন সৎ ব্যক্তিকেই বেছে নেবে। আমরা যারা ফজলে হোসেন বাদশার সঙ্গে আছি, তারা কোন ‘ঠকবাজ’ লোকের সঙ্গে নাই, সৎ ব্যক্তির সঙ্গে আছি। এই সৎ মানুষ এগিয়ে যাক, মহান রাব্বুল আলামিন তাকে কবুল করুন।

এমপি বাদশাকে নিয়ে বিভিন্ন মিথ্যাচারের জবাব দিয়ে নগর আওয়ামী লীগের দুই বারের এই সাধারণ সম্পাদক আরও বলেন, ফজলে হোসেন বাদশা কখনোই জামায়াত-বিএনপির সঙ্গে আপোস করেননি। রাজশাহীতে জামায়াত-বিএনপি জোটের আতঙ্কে মানুষ যখন আতঙ্কিত, তখন এই মানুষটিই রাজপথে দাঁড়িয়ে তাদের প্রতিবাদ করেছেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত যখন রাজশাহীকে তালেবানি শহরে পরিণত করার চেষ্টা করছিল, তখন এই ফজলে হোসেন বাদশাই রাজপথে দাঁড়িয়ে তাদের প্রতিহত করেছিলেন। বাংলা ভাইকে সৃষ্টি করে বিএনপি-জামায়াত আওয়ামী লীগের ২২ জনকে হত্যা করেছিল। সেদিন এই ফজলে হোসেন বাদশা বাংলা ভাইয়ের বিরুদ্ধে অবস্থান নিয়ে তাকে গ্রেফতারের দাবি জানিয়েছিলেন। বাংলা ভাইয়ের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামের মূল কাঁতারে ছিলেন তিনি। বাংলা ভাই সেদিন রাজশাহীর ডিসি-এসপিকে স্মারকলিপি দিয়ে গেছিল। সেদিনও ফজলে হোসেন বাদশা সেই ডিসি-এসপির সঙ্গে তর্ক করেছিলেন, ঝগড়া করেছিলেন, এবং তাদের অপসারণের দাবিও তুলেছিলেন। মানুষটি তার ছাত্র জীবন থেকে এই পর্যন্ত সবসময় রাজশাহীর মানুষের সঙ্গে ছিলেন।

ডাবলু বলেন, রাজশাহী থেকে অনেক সংসদ সদস্যকে আমরা পার্লামেন্টে দেখেছি। কাউকে এতটা কথা বলতে দেখিনি, যতটা ফজলে হোসেন বাদশা বলেছেন। এসব সত্য। সত্যকে স্বীকার করতে হবে। যারা সত্যকে আড়াল করে মিথ্যাচার করছে; তাদের রাজশাহীর আপমর জনগণ অবশ্যই প্রত্যাখ্যান করবে।

সোনালী/জেআর