ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৭:৫৭ অপরাহ্ন

বাগমারায় স্বতন্ত্র প্রার্থী এনামুলের মিছিলে হামলা, আহত ৩০

  • আপডেট: Sunday, December 31, 2023 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী-৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের প্রচার মিছিলে হামলা চালানো হয়েছে। এ আসনের নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকরা রোববার বিকালে বাগমারার মাদারিগঞ্জ বাজারে এ হামলা চালায় বলে অভিযোগ রয়েছে।

স্বতন্ত্র প্রার্থী এমপি এনামুল হকের সমর্থকদের উপর হামলায় ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় রণক্ষেত্রে পরিণত হয় মাদারিগঞ্জ বাজার। পরে পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্থানীয়রা ও থানা পুলিশ আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

এ ঘটনায় পুরো মাদারিগঞ্জ বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার পর মাদারিগঞ্জ বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা নৌকার প্রার্থী আবুল কালামের সমর্থক বলে জানিয়েছে বাগমারা থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার বিকালের দিকে বাগমারা উপজেলার মাদারিগঞ্জ বাজারে নির্বাচনি প্রচার মিছিল করছিলেন এ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি এনামুল হক।এসময় কালামের সমর্থকরা দেশিয় অস্ত্র নিয়ে এনামুলের প্রচার মিছিলে উপর হামলা চালায়। এসময় দু পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এতে স্বতন্ত্র প্রার্থী এনামুলের ৩০ জন নেতাকর্মী আহত হন। এছাড়া এমপি এনামুল হকও ইটের আঘাতে আহত হয়েছেন। খবর পেয়ে বাগমারা থানা পুলিশ ও বিজিপি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষের ঘটনায় দুই জনকে আটক করে পুলিশ। সংঘর্ষের সময় দু পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় মাদারিগঞ্জ বাজার রণক্ষেত্রে পরিণত হয়।এসময় মাদারিগঞ্জ বাজারের লোকজন ছুটাছুটি করতে থাকে।

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার জানান, ঘটনা ঘটার সাথে সাথে সেখানে অতিরিক্ত পুলিশ ও বিজিপি মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মুখপাত্র রফিকুল ইসলাম জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গিয়ে দুই পক্ষকে সরিয়ে দেয়। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে ।

এদিকে ঘটনার পর প্রতিবাদ সমাবেশ করেন এমপি এনামুল হক। তিনি তার সমর্থকদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে তার নেতাকর্মী সমর্থকদের সতর্ক থাকার নিদের্শ দেন।

সোনালী/জেআর