ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম

নাশকতার শঙ্কা: রাজশাহী-পার্বতীপুর রুটের ট্রেন চলাচল বন্ধ

  • আপডেট: Friday, December 22, 2023 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: নাশকতার শঙ্কায় রাজশাহী-পার্বতীপুর রুটে চলাচলকারী মেইল ট্রেন ‘উত্তরা এক্সপ্রেস’ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে রেল পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট আব্দুল আওয়াল এক বিজ্ঞপ্তিতে অনির্দিষ্টকালের জন্য ট্রেনটির চলাচল বন্ধ ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হরতাল-অবরোধ তথা নাশকতা এড়ানোর লক্ষ্যে পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে চলাচল করা ৩২/৩১নং উত্তরা এক্সপ্রেস ট্রেনটির চলাচল ২২ ডিসেম্বর থেকে সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, মূলত ট্রেনটি অনেক রাতে যাত্রা করে, আর অনেকটাই ফাঁকা থাকে। সেই সময় নাশকতার শঙ্কা থাকে তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রেস্টিজিয়াস ট্রেনগুলোর যাত্রার আগে এ ট্রেন দিয়ে লাইন ঠিক আছে কি না, তা পর্যবেক্ষণ করা হবে। সর্বোপরি রেলের প্রয়োজনের তাগিদেই ট্রেনটি বন্ধ করা হয়েছে। ট্রেন চলাচল নিরাপদ করতে যা যা করা দরকার, তা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ট্রেনটি এখন পাইলটিং করা হবে। এটি আগে যাবে, পরে মূল ট্রেন যাবে। তবে ইঞ্জিন ও জনবল আন্তঃনগর ট্রেনে ব্যবহার করা হবে। এ ট্রেনগুলো থেকে তেমন কোন আয় আসে না, লোকসান গুনতে হয়।

ফলে এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর কেবল উত্তরা নয় আরও কয়েকটি ট্রেনের ক্ষেত্রে এ ধরনের সিদ্ধান্তের অপেক্ষা করছে।

সোনালী/জেআর