ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১২:৩১ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনায় রাজশাহী রেঞ্জের ডিআইজি

  • আপডেট: Monday, December 18, 2023 - 12:45 am

স্টাফ রিপোর্টার: রাজশাহী পুলিশ লাইন্সের ড্রিলশেডে অনুষ্ঠিত হলো অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা অনুষ্ঠান। রোববার বিকাল ৩টায় রাজশাহী জেলা পুলিশের উদ্যেগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, বিপিএম(বার), পিপিএম(বার)। সভাপতিত্ব করেন রাজশাহীর পুলিশ সুপার সাইফুর রহমান, পিপিএম।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) বলেন, পুলিশ মুক্তিযোদ্ধাগণ হলেন জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান। কারণ তাঁরাই মুক্তিযুদ্ধের প্রারম্ভিক প্রতিরোধ গড়ে তোলে পাকিস্থানি বাহিনীর বিরুদ্ধে। দেশমাতৃকার স্বাধীনতার জন্য রাজশাহী রেঞ্জের তৎকালীন ডিআইজি মামুন মাহমুদ এবং রাজশাহীর তৎকালীন পুলিশ সুপার শাহ আবদুল মজিদ জীবন বিসর্জন করে চিরঅমরত্ব লাভ করেছেন।

সভাপতির বক্তব্যে রাজশাহীর পুলিশ সুপার সাইফুর রহমান পিপিএম বলেন, মুক্তিযুদ্ধসহ যেকোনো ক্রান্তিলগ্নে পুলিশ বুক চিতিয়ে দিয়ে দেশের জন্য কাজ করছে। মুক্তিযোদ্ধাগণ মুক্তিযুদ্ধের চেতনা লালন করে দেশকে রক্ষা করেছিলো। প্রতি বছর ডিসেম্বরে আমরা পুলিশ মুক্তিযোদ্ধাদের সবংর্ধনার আয়োজন করি। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মাান করা মানে দেশের সম্মান করা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী মহানগন ইউনিটের সাবেক কমান্ডার ডা: আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সালেহ আশরাফুল আলম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সনাতন চক্রবর্তী (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রফিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে,এইচ,এম এরশাদ, সহকারী পুলিশ সুপার (এসএএফ) আ.ন.ম নিয়ামত উল্লাহ এবং সহকারী পুৃলিশ সুপার (ডিএসবি) রেজাউল কবীর খানসহ রাজশাহী জেলা পুলিশের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ।

সোনালী/জগদীশ