ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৪:৪২ পূর্বাহ্ন

চিত্রনায়িকা মাহি, স্বতন্ত্র প্রার্থী রাহেনুলসহ চারজনকে শোকজ

  • আপডেট: Saturday, December 16, 2023 - 5:00 am

স্টাফ রিপোর্টার: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি, রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা রাহেনুল হক, বাঘা উপজেলার চেয়ারম্যান লায়েব উদ্দিন লাবলু এবং মেয়র আক্কাছ আলীকে শোকজ করা হয়েছে।

শুক্রবার পৃথক চিঠিতে তাদের রোববারের মধ্যে জবাব দিতে আসন দুটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এ আদেশ দেন।

রাজশাহী-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ আবু সাইদ স্বাক্ষরিত নোটিশে বলা হয়, প্রতীক বরাদ্দের আগেই মাহিয়া মাহি গোদাগাড়ীর চরআষাড়িয়াদহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় ব্যাপক জনসমাগম এবং জনগণের কাছে ভোট চান, যা অনিয়ম হিসেবে গণ্য।

মাহিয়া মাহি বলেন, ‘আমাকে এ ইউনিয়নের মানুষ কোনো দিন দেখেনি, তাই সাক্ষাৎ করে দোয়া নিয়েছি। আমি কোনো আচরণবিধি লঙ্ঘন করিনি। আমার তো প্রতীকই নেই, ভোট চাইব কীসে?’

রাজশাহী-৬ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও রাজশাহী সদর সিনিয়র সহকারী জজ মো. সেফাতুল্লাহ স্বাক্ষরিত শোকজের চিঠিতে বলা হয়, রাহেনুল হক ১১ ডিসেম্বর বিকেলে বাঘার তেঁতুলিয়া বাজারে দুই শতাধিক কর্মী নিয়ে শোডাউন ও সমাবেশ করেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু এবং বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী। এ কারণে তাদের দু’জনকেও আলাদাভাবে শোকজ করা হয়েছে।

সোনালী/জেআর