ঢাকা | জুলাই ২১, ২০২৪ - ২:১৬ অপরাহ্ন

আগুন সন্ত্রাসের বিরুদ্ধে পাড়া-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলুন

  • আপডেট: Friday, December 15, 2023 - 9:00 pm

ওয়ার্কার্স পার্টির কর্মিসভা থেকে এমপি বাদশা

স্টাফ রিপোর্টার: যারা দেশের সংবিধান ও গণতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আগুন সন্ত্রাস ও নাশকতায় লিপ্ত হয়েছে; তাদের বিরুদ্ধে পাড়া-মহল্লায় গণপ্রতিরোধ গড়ে তুলতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

শুক্রবার বিকালে নগরীর ঘোড়ামারা এলাকার পদ্মরঙ্গ মঞ্চে আয়োজিত ওয়ার্কার্স পার্টির ৯ থেকে ৩০ নম্বর ওয়ার্ডের যৌথ কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

বক্তব্যের শুরুতে বিজয়ের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধের সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১৪ দলের কেন্দ্রীয় এই নেতা বলেন, অত্যন্ত দক্ষতার সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী যখন দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তখন স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশকে আবারও পেছনে নিয়ে যাওয়ার ষড়যন্ত্রে পুরোপুরিভাবে লিপ্ত হয়েছে।

বাদশা বলেন, তারা রাজনৈতিকভাবে মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের কোন কর্মকাণ্ডেই গণতন্ত্রের বহিঃপ্রকাশ ঘটতে দেখা যায় না। তারা মানুষ হত্যা, সাধারণ জনগণের জীবনকে অস্থিতিশীল ও আগুন সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতায় বসতে চায়। যারা সাধারণ জনগণের আকাঙ্ক্ষার বিপরীতে গিয়ে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে, তারা কখনোই জনগণের সমর্থন পায় না। জামায়াত-বিএনপি জনগণের সমর্থন পায়নি বলেই আজকে তাদের এই পরিণতি।

আগুন সন্ত্রাসীদের বিরুদ্ধে দেশের প্রতিটি পাড়া-মহল্লায় গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে রাকসুর সাবেক এই ভিপি বলেন, সারা বিশ্বে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার পেছনে ৩০ লাখ শহিদের জীবন বিসর্জনের কোনো নজির নেই। যে দেশ প্রতিষ্ঠার জন্য এদেশের ৩০ লাখ মানুষ রক্ত দিয়েছে, সেই দেশে আগুন সন্ত্রাস, নৈরাজ্য ও অপতৎপরতার কোন স্থান নেই। যারা মানুষ হত্যা করে মানুষের প্রতিনিধিত্ব করতে চায়, তাদের বিরুদ্ধে সাধারণ মানুষই গণপ্রতিরোধ গড়ে তুলবে। তাই আসুন আগামীদিনে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে নিজেরা ঐক্যবদ্ধ হই এবং সকল সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিরোধ গড়ে তুলি।

কর্মীসভায় সভাপতিত্ব করেন বোয়ালিয়া থানা (পূর্ব) কমিটির সভাপতি সিরাজুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী আলী লিকু, জেলা কমিটির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

আরও বক্তব্য রাখেন- মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য সাদরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মনির উদ্দীন পান্না, যুবমৈত্রীর সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, বোয়ালিয়া পশ্চিমের সাধারণ সম্পাদক শাহীন শেখ, বোয়ালিয়া পূর্বের সাধারণ সম্পাদক সীতনাথ বণিক, শাহমখদুম থানার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রেজা, চন্দ্রিমা থানার সাধারণ সম্পাদক ইখতিয়ার উদ্দীন জাহিদ, মতিহার থানার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ৯ নম্বর ওয়ার্ডের মুন্না শেখ, ১০ নম্বর ওয়ার্ডের সিয়াম উদ্দীন, ১৩ নম্বর ওয়ার্ডের আনসার আহমেদ বাবু, ১৪ নম্বর ওয়ার্ডের রিয়াজ আহমেদ তুর্কী, ১৫ নম্বর ওয়ার্ডে সম্পাদকমণ্ডলির সদস্য মনিরুজ্জামান মনির, ১৬ নম্বর ওয়ার্ডের শাহীন শেখ, ১৮ নম্বর ওয়ার্ডের ইয়াসিন আলী পরশ, ২২ নম্বর ওয়ার্ডের হাসমত আলী গোলা, ২৪ নম্বর ওয়ার্ডের নাজমুল হক, ২৫ নম্বর ওয়ার্ডের মুক্তার হোসেন, বাপ্পী শেখ, ২৬ নম্বর ওয়ার্ডের নান্টু শেখ, ২৮ নম্বর ওয়ার্ডের সিরাজুল ইসরাম রিপন, ২৯ নম্বর ওয়ার্ডের রঞ্জু শেখ, ৩০ নম্বর ওয়ার্ডের ফয়সাল আহমেদ রাতুল, নারী মুক্তি সংসদের সাধারণ সম্পাদক শাহিনুর বেগম, ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক বিজয় সরকার। কর্মিসভা সঞ্চালনা করেন মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য নাজমুল করিম অপু।

সোনালী/জগদীশ