ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:৫৫ পূর্বাহ্ন

শহিদ বুদ্ধিজীবী দিবস স্মরণে নগর আ’লীগের কর্মসূচি

  • আপডেট: Thursday, December 14, 2023 - 10:22 pm

স্টাফ রিপোর্টার: শহিদ বুদ্ধিজীবী দিবস স্মরণে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গত বুধবার রাত সাড়ে ১১টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে মোমবাতি প্রজ্বলন করে দলীয় কার্যালয় থেকে একটি আলোর মিছিল বের হয়।

আলোর মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাজশাহী কলেজ শহীদ মিনারে এসে শেষ হয়।

আলোর মিছিল শেষে ১৪ ডিসেম্বর প্রথম প্রহর ১২.০১ মিনিটে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর সেখানে পথসভা অনুষ্ঠিত হয়। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু। পথসভা শেষে শপথ বাক্য পাঠ করা হয়।

পথসভায় বক্তারা বলেন, আজ শহীদ বুদ্ধিজীবী দিবস, এক ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে পাকিস্তান হানাদার বাহিনী এই দিনে বাঙালি জাতিকে মেধাশূণ্য করার উদ্দেশ্যে জাতির মেধাবী সন্তানদের নির্মমভাবে হত্যা করেছিলো।

তাদের এই ঘৃণিত কাজে সহায়তা করেছিলো এ দেশীয় তাদের দোশর রাজাকার, আল-বদর, আল-শামশসরা। জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের আত্মত্যাগের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। তাদের রেখে যাওয়া পথে আমরা আছি অবিচল।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ ডলার, সদস্য মোখলেশুর রহমান কচি, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ প্রমুখ।

সোনালী/জগদীশ