ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ১২:৩২ অপরাহ্ন

ভিন্ন রকম ৬ গল্পে বাণী কাপুর

  • আপডেট: Saturday, December 9, 2023 - 7:32 pm

অনলাইন ডেস্ক: একটি-দুটি নয়, একসঙ্গে ছয়টি ছবির কাজ নিয়ে ব্যস্ত বলিউড অভিনেত্রী বাণী কাপুর, যা সমসাময়িক অন্যান্য অভিনেত্রীকে চমকে দেওয়ার মতোই ঘটনা। কারণ একটাই, বাণী কাপুরকে নিয়ে খুব একটা আলোচনা হয় না। তার মানে এই নয় যে, অন্যান্য বলিউড অভিনেত্রী থেকে তিনি পিছিয়ে আছেন। বরং এ পর্যন্ত যে ক’টি ছবিতে তিনি অভিনয় করেছেন, তার মধ্য দিয়ে কুড়িয়ে নিয়েছেন দর্শক প্রশংসা।

অনিন্দ্য অভিনয়ের জন্য পুরস্কার উঠেছে এ অভিনেত্রীর ঝুলিতে; যার সুবাদে নির্মাতাদের নজর কাড়তেও সময় লাগেনি। এ সময়ের অনেক নির্মাতাই তাদের ছবির জন্য বাণীকেই প্রথম পছন্দের তালিকায় রাখছেন। শুধু তাই নয়, যশরাজ ব্যানারেও কাজ করার সুযোগ হয়েছে তাঁর। বিখ্যাত এ প্রযোজনা প্রতিষ্ঠানের ‘মান্ডালা মার্ডার্স’ ছবিতে দেখা মিলবে বাণীর।

এছাড়া দীনেশ বিজনের ‘সর্বগুণ সম্পন্ন’ ছবিতে তিনি থাকছেন প্রধান চরিত্রে। একইভাবে অভিনেতা রাজকুমার রাও-এর সঙ্গে ‘বাচপান কা পেয়ার’ ছবিতেও মুখ্য চরিত্রে দেখা যাবে এ অভিনেত্রীকে। অদ্ভুত একটি প্রেমের গল্প এ ছবিটি পরিচালনা করছেন অপূর্ব ধর বাদগাইয়ান; যিনি এর আগে জিতেন্দ্র কুমার অভিনীত রোমান্টিক কমেডি ছবি ‘চমন বাহার’ নির্মাণ করেছিলেন। সে হিসেবে ‘বাচপান কা পেয়ার’ ছবিতে অভিনয় মানেই বাণীর ক্যারিয়ারকে শক্তিশালী করে নেওয়ার সুযোগ।

অভিনেত্রী নিজেও চেষ্টা করে যাচ্ছেন নিজের সেরা অভিনয় দিয়ে প্রতিটি ছবির চরিত্রগুলো দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করে তোলার। সে কথা ভারতীয় সংবাদমাধ্যমে তিনি স্বীকারও করেছেন। এর বাইরে আরও যে তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন, তার চরিত্রগুলো আত্মস্থ করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

বাণীর কথায়, ‘কাছাকাছি সময়ে ছয়টি ভিন্ন রকম গল্প ও চরিত্রে কাজ করার সুযোগ পাওয়া সৌভাগ্যের। অনেকেই এমন সুযোগ পান না। তাই মনপ্রাণ উজাড় করে নিজের সেরা অভিনয়টা তুলে ধরার চেষ্টা করে যাচ্ছি। সেই সাহস ও প্রেরণা জোগাচ্ছেন প্রতিটি ছবির নির্মাতা ও সহশিল্পীরা। আমার প্রতি তাদের যে বিশ্বাস, সেটি যেন ভেঙে না যায়, তার জন্য প্রতিটি কাজই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কারণ আমি নিজেও চাই, ভালো কাজের মধ্য দিয়েই দর্শক হৃদয়ে জায়গা করে নিতে।’

সোনালী/জেআর