ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:৪১ পূর্বাহ্ন

রাজশাহী-২: এমপি বাদশাসহ সাত জনের মনোনয়ন বৈধ, অবৈধ পাঁচজনের

  • আপডেট: Sunday, December 3, 2023 - 5:00 pm

স্টাফ রিপোর্টার: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ (সদর) আসনে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে অবৈধ ঘোষণা করে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে পাঁচজনের।

একজনের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। বাতিল হওয়া প্রার্থীদের মনোনয়নপত্রে তথ্য ভুল, স্বাক্ষর জালিয়াতি ও অসম্পূর্ণ তথ্য পাওয়া গেছে। রোববার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহম্মেদ এই ঘোষণা দেন।

রাজশাহী-২ (সদর) আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মহানগর জাসদের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ শিবলী, জাতীয় পার্টির মহানগর আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন, বিএনএম প্রার্থী কামরুল হাসান, মুক্তিজোটের প্রার্থী ইয়াসির আলিফ বিন হাবিব, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মারুফ শাহরিয়ার।

এই আসনে যাদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশা, রেজাউন নবী আল মামুন ও আবু রায়হান মাসুদ, গণফ্রন্টের প্রার্থী মো. মনিরুজ্জামান এবং স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির সাবেক নেতা মো. শাহাবুদ্দিনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তৃণমূল বিএনপির প্রার্থী মো. শামীমের মনোনয়নপত্রের সিদ্ধান্ত এখনও হয়নি।

সোনালী/জেআর