ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১২:৩৭ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর সঙ্গে ১৪ দলের শরিকদের বৈঠক সোমবার

  • আপডেট: Sunday, December 3, 2023 - 10:15 pm

অনলাইন ডেস্ক: গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন জোটের প্রধান ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

রোববার (৩ ডিসেম্বর) তরীকত ফেডারেশনের সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বৈঠকে আসন ভাগাভাগির বিষয়ে আলোচনা তোলা হবে। শরিকেরা ইতিমধ্যে যেসব আসন প্রত্যাশা করছেন এবং এর মধ্যে সর্বাধিক গুরুত্ব কোন কোন আসনে সেই সংক্রান্ত তালিকা জমা দিয়েছেন।

এই তালিকা কালকের বৈঠকে জোটের সমন্বয়ক উপস্থাপন করবেন। এরপর শেখ হাসিনা তালিকা বিশ্লেষণ করে পরে সিদ্ধান্ত জানাবেন। তবে কালকের বৈঠকেই আসন সমঝোতা চুড়ান্ত হয়ে যাবে এমনটা নয়।

এ বিষয়ে জোটের শরিক বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, সিটের অ্যারেঞ্জম্যান্ট কেমন হচ্ছে, সেটা আলোচনার বড় বিষয়। আমরা শুধু ঢালাও আসন চাইব না। ভাবনায় থাকা আসনগুলো নিয়েও আলোচনা করা হবে। জোট থেকে বর্তমানে যারা সংসদ সদস্য রয়েছেন তাঁদের বিষয়েও কথা বলা হবে।

সোনালী/জেআর