ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৬:৩১ অপরাহ্ন

শাহ্ মখদুম মেডিকেল কলেজের অনিয়মের অভিযোগে মানববন্ধন

  • আপডেট: Saturday, December 2, 2023 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বেসরকারি শাহ্ মখদুম মেডিকেল কলেজের বিভিন্ন অনিয়ম ও বিএমডিসি অনুমোদন না থাকার কারণে প্রতারণার অভিযোগ তুলে অতি দ্রুত সরকারি সহযোগিতায় শিক্ষার্থীদের মাইগ্রেশনের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরের দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে কলেজের শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন দেখে আমরা এই কলেজে ভর্তি হয়েছি, মন্ত্রণালয়ের অনুমোদন আছে এমন দাবি করে প্রতিষ্ঠান। পরে আমরা জানলাম যে এটি বিএমডিসির অনুমোদনহীন কলেজ। ভর্তি হয়ে আমরা প্রতারিত হয়েছি, আমাদের জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। আমাদের রাজশাহী মেডিকেল কলেজের অধীনস্ত অন্য বেসরকারি কলেজে অতিদ্রুত মাইগ্রেশনের ব্যবস্থা করা হোক। আমরা সরকারি হস্তক্ষেপ ও সহযোগিতায় আমাদের মাইগ্রেশনের দাবি জানাচ্ছি। মানববন্ধনে নবম ব্যাচের শিক্ষার্থী মহুয়া খাতুন বলেন, শুধু আমাদের ক্ষতি হচ্ছে তা না ৩৯ টা ডাক্তার হারাচ্ছে দেশ।

আমাদের পাশপাশি এটা দেশেরও ক্ষতি। আমাদের অভিভাবকরা অনেক কষ্ট করে লাখ লাখ টাকা দিয়ে এই মেডিকেল কলেজে ভর্তি করেছেন। প্রতি বছর কলেজ কর্তৃপক্ষ লাখ লাখ টাকা নিয়েছে, এখন আমাদের সাথে প্রতারনা করছে। আমিনুর রহমান নামের এক অভিভাবক বলেন, টাকা দিতে আমাদের মধ্যে অনেক অভিভাবক জমি বিক্রি করেছেন, কেউ সারা জীবনের জমানো টাকা দিয়েছেন। এখন কলেজ কর্তৃপক্ষ আমাদের বাচ্চাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে ।

এ মেডিকেল কলেজে চিকিৎসক তৈরি হবে না, তারা মানুষের সেবা করার শিক্ষা দিচ্ছে না, টাকা নেওয়ার শিক্ষা দিচ্ছে। আমরা অতিদ্রুত এসব অনিয়মের সমাধান চাই।

সোনালী/জেআর