ঢাকা | মে ৩০, ২০২৪ - ৪:১৯ অপরাহ্ন

নগরীর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ সমাবেশ

  • আপডেট: Saturday, December 2, 2023 - 7:00 pm

আগুন সন্ত্রাসের প্রতিবাদ ও এমপি বাদশাকে সমর্থনের আহ্বান

স্টাফ রিপোর্টার: বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ ও আগুন সন্ত্রাসের প্রতিবাদ জানিয়ে গতকাল শনিবার রাজশাহী মহানগরীর দুইটি ওয়ার্ডে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শনিবার বিকালে ২ ও ৩ নম্বর ওয়ার্ডের গুরুত্বপূর্ণ এলাকায় বিক্ষোভ মিছিলগুলো করে ১৪ দলীয় জোটের অন্যতম প্রধান এই শরিক দলটি। মিছিল থেকে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে আবারও সমর্থন করতে রাজশাহীবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

মিছিলে নেতৃত্ব দিয়েছেন মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলা কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, সম্পাদকমণ্ডলির সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু, মনির উদ্দীন পান্না, মহানগরের সদস্য মোশারোফ হোসেন, আব্দুল খালেক বকুল, মাসুম আক্তার অনিক, ২ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আকবর আলী লালু, ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি গিয়াস উদ্দীন, সাধারণ সম্পাদক শাহ আলম, যুবনেতা জহির উদ্দীন, শ্রমিক নেতা আলাউদ্দীনসহ নেতাকর্মীরা।

মিছিল পরবর্তী আয়োজিত সমাবেশে ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার যখন ক্ষমতায় ছিল, তখন ওয়ার্কার্স পার্টিসহ ১৪ দলীয় জোটের নেতাকর্মীরা রাজপথে আন্দোলন করে তাদের ক্ষমতাচ্যুত করেছিল। আমাদের লক্ষ্য ছিল, সাম্প্রদায়িক অপশক্তি তথা মুক্তিযুদ্ধবিরোধী শক্তিকে পরাজিত করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় আসীন করা। আমরা সেই যুদ্ধে জয়ী হয়েছিলাম। গত ১৫ বছরে বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় এখন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তখন সেই দিনের পরাজিত শক্তি গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনে অংশগ্রহণ না করে আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। তারা মানুষ মেরে, পুলিশ পিটিয়ে, সাধারণ জনগণের স্বার্থবিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে রাষ্ট্র ক্ষমতা দখল করতে চায়। তাদের এই সন্ত্রাসীমনা আদর্শের বিরুদ্ধে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ওই সময় যে অবস্থানে ছিল, এখনও একই অবস্থানে আছে। ওয়ার্কার্স পার্টি কখনোই তাদের নীল নকশা বাস্তবায়ন করতে দেবে না।

আগামী নির্বাচনে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে আবারও সমর্থনের আহ্বান জানিয়ে ওয়ার্কার্স পার্টির নেতারা বলেন, রাজশাহীর মানুষের ওপর যখনই বিপদ এসেছে, তখনই যিনি সবার আগে তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছেন, তিনি হলেন ফজলে হোসেন বাদশা। সম্প্রতি করোনাকালে রাজশাহীসহ সারাদেশের মানুষ যখন হাহাকার করছিল, নিজের পরিবারের মানুষ যখন দূরে সরে যাচ্ছিল, তখন একমাত্র ফজলে হোসেন বাদশা ‘জামিল ব্রিগেড’ গঠন করে তাদের পাশে দাঁড়িয়েছেন। বিনামূল্যে অক্সিজেন দিয়েছেন, গরিব মানুষকে খাবার পৌঁছে দিয়েছেন। লাশ দাফনে কেউ এগিয়ে না এলে তিনি সেই লাশ দাফনের ব্যবস্থা করে দিয়েছেন। মধ্যরাতে মাত্র একটি ফোনকলে এমপি বাদশার ব্রিগেড সদস্যরা অ্যাম্বুলেন্স, অক্সিজেন নিয়ে ছুটে গেছেন। অবশ্যই রাজশাহীবাসী এসব ভুলে যায়নি। আমরা এর প্রতিদান চাই না। শুধুমাত্র চাই, যিনি আমাদের পাশে থাকেন, আমরাও যেন তার পাশে গিয়ে দাঁড়াই। তাই আসুন, সংসদের অন্যতম সৎ ও যোগ্য নেতৃত্ব গণমানুষের নেতা ফজলে হোসেন বাদশাকে আবারও সমর্থন জানিয়ে নিজেদের চলমান শান্তির অগ্রযাত্রাকে সমুন্নত রাখি।

সোনালী/জগদীশ রবিদাস