ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১:৪০ অপরাহ্ন

জামানত হারিয়েছেন ৮ বার, ফের নির্বাচনে বাঘার সেই প্রার্থী

  • আপডেট: Saturday, December 2, 2023 - 9:00 pm

অনলাইন ডেস্ক: নির্বাচন যেন তার নেশা। ১৯৯৮ সাল থেকে বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশ নিচ্ছেন বাঘা উপজেলার চক আহম্মদপুর গ্রামের ইসরাফিল বিশ্বাস।

বাজার কমিটির নির্বাচন থেকে শুরু করে পৌর কমিশনার, মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, সংসদ সদস্যু সব পদেই প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

জামানত হারিয়েছেন আটবার। তবু হাল ছাড়তে নারাজ ৬০ বছরের ইসরাফিল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন তিনি।

এক সময়ের হার্ডওয়্যার ব্যবসায়ী ইসরাফিল বর্তমানে ডেকোরেটর ব্যবসায়ী। পড়াশোনা করেছেন অষ্টম শ্রেণি পর্যন্ত। বারবার নির্বাচন করতে গিয়ে ব্যবসায় ক্ষতিগ্রস্ত হয়েছেন।

নির্বাচনে অংশ নেওয়ার কারণে এবার স্ত্রী বাড়ি ছেড়ে যাওয়ার হুমকি দিয়েছেন। মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকেই তাকে নিয়ে এলাকায় চলছে আলোচনা।

ইসরাফিল বিশ্বাস জানান, তার বাবা স্বাধীনতা-পরবর্তী টানা ১৯ বছর ইউপি মেম্বার ছিলেন। বাবার ঐতিহ্য ধরে রাখতে তিনি নির্বাচনে অংশ নেওয়া শুরু করেন। সংসদ সদস্য পদে এর আগে একবার নির্বাচন করেছেন। তিনি এলাকায় মানুষের সেবা করে আসছেন। আত্মীয়স্বজনের কাছ থেকে টাকা ধার নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। যতদিন না জিতবেন, নির্বাচনে অংশ নেওয়া বন্ধ করবেন না।

ইসরাফিল বিশ্বাস আরও বলেন, ‘এখানে ভোটযুদ্ধ হবে বর্তমান সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সাবেক এমপি রাহেনুল হকের সঙ্গে আমার। আগের এমপিরা চারঘাট-বাঘার কোনো উন্নয়ন করেননি।’

সোনালী/জেআর