ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৯:২৫ অপরাহ্ন

নৌকার মনোনয়ন পাননি আলোচিত সেই ডা. মুরাদ

  • আপডেট: Sunday, November 26, 2023 - 7:22 pm

অনলাইন ডেস্ক: জামালপুর-৪ সরিষাবাড়ী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এবং আলোচিত সংসদ সদস্য ডা. মুরাদ হাসান। তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে দ্বাদশ নির্বাচনে অংশ নেবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সম্মেলনের মাধ্যমে দেশের ৩০০ আসনের ২৯৮ টি আসনে মনোনয়ন ঘোষণা করেন।

এসময় জামালপুরের ৫টি আসনে আওয়ামী লীগের প্রার্থীতা ঘোষণা করা হয়। জামালপুর-৪ আসনে বর্তমান সংসদ সদস্য ডা. মুরাদ হাসানের বদলে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহবুবুর রহমান।

ডা. মুরাদ হাসান আওয়ামী লীগের মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তাই আজ দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তার নামে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

আসনটি থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মুরাদ হাসান। ২০১৪ সালে প্রথম নির্বাচনে প্রথমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাকে। কয়েক মাস পরই তাকে স্বাস্থ্য থেকে সরিয়ে দেওয়া হয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব। ২০১৮ সালে প্রতিমন্ত্রী থাকা অবস্থায় নির্বাচিত হন তিনি।

প্রসঙ্গত, গতবছর বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের কারণে আলোচনায় আসেন ডা. মুরাদ হাসান। তারপর থেকে বেফাঁস কথাবার্তা ও নারী কেলেঙ্কারির কারণে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। প্রতিমন্ত্রীর পদ থেকেও সরিয়ে দেওয়া হয় তাকে।

সোনালী/জেআর