ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১১:১১ পূর্বাহ্ন

ব্রাজিলকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

  • আপডেট: Friday, November 24, 2023 - 9:19 pm

অনলাইন ডেস্ক: ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল মানেই বাড়তি উন্মাদনা। গত বুধবার জাতীয় দলের জয়ের পর আজ আরও একবার ব্রাজিলের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা।

ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে সেলেকাওদের ৩-০ গোলে হারিয়েছে আলবেলিস্তেরা। আর্জেন্টিনার হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক ক্লাউদিও এচেভেরি। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনার যুবারা। আগামী ২৮ নভেম্বর সেমিতে তারা লড়বে জার্মানির বিপক্ষে।

ইন্দোনেশিয়ার জাকার্তায় ভারী বর্ষণের কারণে নির্ধারিত সময়ের চেয়ে ৩০ মিনিট পরে শুরু হয় খেলা। জাকার্তা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ শুরু থেকেই ম্যাচে দাপট ছিল আর্জেন্টিনার যুবাদের। ১০ মিনিট বাদে ম্যাচের লাগাম নেয় ব্রাজিলও। তবে পোস্টে শট রাখতে পারেনি কেউই। দুই দলের সামনেই সুযোগ ছিল গোলের।

ম্যাচের ২৮ মিনিটে বক্সের কিছুটা বাইরে থেকে আর্জেন্টিনা অধিনায়ক ক্লাউদিও এচেভেরির দুর্দান্ত শটে লিড পায় আলবেলিস্তেরা। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনার যুবারা।

দ্বিতীয়ার্ধে যেন রুদ্র মূর্তি ধারণ করেন এচেভেরি। ম্যাচের ৫৮ ও ৭১ মিনিটে আরও দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করে রিভার প্লেটের এই ফরোয়ার্ড। টুর্নামেন্টে এ নিয়ে ৫ গোল করে এচেভেরি।

এই হারের ফলে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। আসরের দ্বিতীয় সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন তারা। অন্যদিকে আর্জেন্টিনা এগিয়ে গেলো প্রথম শিরোপা জয়ের দিকে।

সোনালী/জেআর