ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ৭:৪৩ পূর্বাহ্ন

নাটোরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

  • আপডেট: Wednesday, November 22, 2023 - 4:45 pm

অনলাইন ডেস্ক: নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশনের অদূরে দিনাজপুর থেকে ঢাকাগামী মালবাহী একটি ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে।

এতে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রয়েছে। খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে পৌঁছেছে।

বুধবার (২২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আব্দুলপুর রেলওয়ে জংশনের অদূরে ২১৯ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন প্রমুখ।

এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ে দফতর থেকে পাকশী সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশীদকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আব্দুলপুর রেলওয়ে জংশনে কর্মরত সহকারী স্টেশন মাস্টার মো. জিয়া উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, লালমনিরহাট থেকে ঢাকাগামী মালবাহী ট্রেনটি দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আব্দুলপুর জংশনের সিগন্যাল পয়েন্টে পৌঁছায়। এরপরই বিকট শব্দে ওই ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এতে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। বিষয়টি রেলওয়ে ঈশ্বরদীর পাকশী অফিসকে জানানো হলে সেখান থেকে উদ্ধারকারী ট্রেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে পৌঁছান এবং মেরামতসহ উদ্ধার কাজ শুরু করেছেন। এ কাজ শেষ হলেই ওই রুটে ট্রেন চলাচল ফের স্বাভাবিক হবে বলে জানান তিনি। ঊর্ধ্বতন কর্মকতার্রা ঘটনাস্থলে অবস্থান করছেন।

সোনালী/জেআর