ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৩:৩৬ অপরাহ্ন

নগরীতে হরতালের সমর্থনে বিএনপির মিছিল, আটক ৫

  • আপডেট: Sunday, November 19, 2023 - 12:15 am

স্টাফ রিপোর্টার: তফসিল ঘোষণার পর বিএনপি-জামায়াতের ডাকা রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতাল সমর্থনে রাজশাহী মহানগরীতে বিএনপির উদ্যোগে শনিবার বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় মিছিল থেকে বিএনপির পাঁচজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার রাত ৮টার দিকে নগরীর সাহেববাজার আরডিএ’র মার্কেটের সামনে থেকে হরতালের সমর্থনে মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশা।

বিএনপির নেতৃবৃন্দ মিছিল বের করলে পুলিশ ঘটনস্থলে উপস্থিত হয়ে তাদের ধাওয়া দেয়। এসময় মিছিল থেকে ৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ। মিছিলে মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, শনিবার রাত ৮ টার দিকে বিএনপির কয়েকজন নেতাকর্মী হরতালের সমর্তনে মিছিল বের করে। পরে সেখানি পুলিশ বাধা দেয়। একই সাথে মিছিল করার সময় ৫ বিএনপির নেতাকর্মীকে আটক করে পুলিশ।

ওসি বলেন, এই ঘটনায় পর থেকেই রাজশাহী সাহবেবাজার এলকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। আটককৃত বিএনপি নেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

এর আগে হরতাল সমর্থনে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর শিরোইল শুভ পেট্রোল পাম্পের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা।

প্রথমে হরতাল সমর্থনকারীরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে রাস্তায় মিছিলটি বের করে। এসময় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিলে তারা সেখান থেকে পালিয়ে যায়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহী নগরীতে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সোনালী/জেআর