ঢাকা | সেপ্টেম্বর ১৭, ২০২৪ - ১:০৯ পূর্বাহ্ন

মান্দায় বাবার লাশ দাফনে ছেলের বাধা, সংষর্ষে আহত ৩

  • আপডেট: Monday, November 13, 2023 - 9:59 pm

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় জমির ভাগ না পেয়ে এক বৃদ্ধের লাশ দাফনে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে ছেলের বিরুদ্ধে। এনিয়ে দফায় দফায় বৈঠক হলেও বিষয়টি সুরাহা হয়নি।

অবশেষে সকল বাধা উপেক্ষা করে মৃত্যুর ২৭ ঘণ্টা পর সোমবার বিকাল ৪টার দিকে ওই বৃদ্ধের লাশ দাফন করে স্থানীয় লোকজন।
মৃত ব্যক্তির নাম কলিম উদ্দিন শেখ (৯৫)। তিনি উপজেলার মৈনম ইউনিয়নের দক্ষিণ মৈনম গ্রামের বাসিন্দা। বার্ধক্যজনিত নানান অসুখে আক্রান্ত হয়ে রোববার দুপুর ১টার দিকে তিনি মারা যান।

বাবার মৃত্যুর সংবাদ পেয়ে ঢাকা থেকে ছুটে আসেন ওই বৃদ্ধের দ্বিতীয় ছেলে দুলাল হোসেন শেখ। সোমবার সকালে মৃত কলিম শেখের লাশ দাফনে বাধা দিয়ে জমির ভাগাভাগি নিয়ে ওয়ারিশদের সঙ্গে বাগ্বিতণ্ডায় জড়িয়ে পড়েন ছেলে দুলাল শেখ।

এক পর্যায়ে প্রতিবেশিরা এগিয়ে এসে সমঝোতার চেষ্টা করেন।
এতে ক্ষিপ্ত হয়ে দুলাল শেখ ও তার সহযোগীরা প্রতিবেশিদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে প্রতিবেশি আনিছুর রহমান (৪০), রুবিনা বিবি (৩৫) ও শরিফুন বিবি (৩০) আহত হন। এদের মধ্যে আনিছুর রহমানকে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ অবস্থায় ৯৯৯ নম্বরে ফোন দিয়ে সহায়তা চান মৃত কলিম উদ্দিন শেখের পুত্রবধূ রোকেয়া বিবি। ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও জনপ্রতিনিধিরা। এরপর দফায় দফায় বৈঠক শেষে বিকাল ৪টার দিকে স্থানীয় লোকজন জোটবদ্ধ হয়ে বৃদ্ধের লাশ দাফন করে।

মৈনম ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান বলেন, কলিম শেখের স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে স্থানীয় লোকজনের কাছে শুনেছি। কিন্তু জমির ভাগাভাগি নিয়ে তার লাশ দাফনে বাধা দিয়েছিল তার ছেলে দুলাল শেখ। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তার লাশ দাফন করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক কাজী বলেন, ৯৯৯ থেকে ফোনে পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

পরে স্থানীয় জনপ্রতিনিধি ও আশপাশের লোকজনের সহায়তায় সোমবার বিকালে বৃদ্ধের লাশ দাফন করা হয়।

সোনালী/জেআর