ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৩:৫২ পূর্বাহ্ন

গরিব মানুষকে মেরে ফেলে ক্ষমতায় যেতে চায় বিএনপি-জামায়াত

  • আপডেট: Monday, November 13, 2023 - 7:00 pm

রাজশাহীতে অবস্থান কর্মসূচি ও সমাবেশ থেকে এমপি বাদশা 

স্টাফ রিপোর্টার: অবরোধ কর্মসূচি দিয়ে গরিব, খেটে খাওয়া মানুষদের ঘরবন্দি করার মাধ্যমে কর্মহীন করে বিএনপি-জামায়াত ক্ষমতায় যেতে চায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সোমবার সকালে শহরের সাহেব বাজার জিরোপয়েন্টস্থ দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। জাতীয় শ্রমিক ফেডারেশন রাজশাহী জেলা কমিটির উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়।

ফজলে হোসেন বাদশা বলেন, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি ক্ষমতায় গেলে বাংলাদেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হবে। এগিয়ে যাওয়া রাষ্ট্রকে পেছনে ফেলার জন্য তারা যে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে, তা এদেশের সাধারণ জনগণ উপলব্ধি করে প্রত্যাখ্যান করেছে। তাদের রাজনীতি ও রাজনৈতিক কর্মসূচি দুটোই জনগণের স্বার্থবিরোধী। তারা অবরোধের মতো কর্মসূচি দিয়ে গরিব মানুষকে ঘরবন্দি করার মাধ্যমে তাদের মেরে ফেলে ক্ষমতায় যেতে চায়। যারা জনগণের স্বার্থ বোঝে না, তাদের মুখে গণতন্ত্র অত্যন্ত বেমানান।

বাংলা ভাইয়ের মতো বিএনপি-জামায়াতকেও রাজশাহী ছাড়া করা হবে মন্তব্য করে কেন্দ্রীয় ১৪ দলের অন্যতম এই নেতা বলেন, রাজশাহী শান্তির নগরী। এই নগরী প্রতিষ্ঠা করতে আমরা দীর্ঘদিন সংগ্রাম করেছি, কাজ করেছি। উন্নয়নের গতিশীলতায় রাজশাহী যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তখন স্বাধীনতাবিরোধী শক্তি এই অগ্রগতিতে ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্র করছে। আমরা বাংলা ভাইকে রাজশাহী থেকে যেমন বিতাড়িত করেছিলাম, অবরোধ দিয়ে জনগণকে অতিষ্ঠ করলে ঠিক সেভাবেই বিএনপি-জামায়াতকেও রাজশাহী ছাড়া করা হবে।

শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, কেন্দ্রীয় সদস্য ও জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আবদুল মতিন, মনির উদ্দিন পান্না, শ্রমিক ফেডারেশনের রাজশাহী জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী লালু, চিনিকলের কোষাধ্যক্ষ হাবিবুর রহমান ছানা, পাটকল শ্রমিক ফেডারেশনের নেতা আলাল, কৃষি ফার্ম ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্বাস আলী, ওয়ার্কার্স পার্টির বোয়ালিয়া পশ্চিমের সাধারণ সম্পাদক শাহিন শেখ, ছাত্রমৈত্রীর মহানগরের সহ-সভাপতি অমিত সরকার প্রমুখ। শান্তি সমাবেশটি সঞ্চালনা করেন জাতীয় শ্রমিক ফেডারেশনের রাজশাহী জেলার (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক নাজমুল করিম অপু।

সোনালী/জগদীশ রবিদাস