ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১২:১০ অপরাহ্ন

রাজশাহীতে মুখোমুখি ছাত্রলীগ-শিবির, ইট পাটকেল ছোড়াছুড়ি

  • আপডেট: Friday, November 10, 2023 - 12:19 am

স্টাফ রিপোর্টার: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের সঙ্গে শিবিরের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে নগরীর তালাইমারি এলাকার নর্দান মোড়ে ছাত্রশিবিরের একটি মিছিল বের হয়। পরে রুয়েট ছাত্রলীগের আরেকটি মিছিল বের হলে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় তারা একে-অপরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে। পরে মুহূর্তেই ঘটনাস্থল থেকে ছাত্রশিবিরের নেতাকর্মীরা পালিয়ে যায় এবং রাজশাহী মহানগর ও রুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে অবস্থান নেয়।

এ বিষয়ে রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌমিক সাহা‌ গণমাধ্যমকে বলেন, রুয়েট সংলগ্ন নর্দান মোড়ে জামায়াত-শিবির নাশকতার চেষ্টা করছে এমন খবর পেয়ে আমরা ওই স্থানে যাই। তখন আমাদের ধাওয়া খেয়ে তারা পালিয়ে যায়। এরপর থেকে আমরা এখানে অবস্থান নিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে‌ মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজ গণমাধ্যমকে বলেন, নর্দানের মোড়ে জামায়াত-শিবির বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করেছিল। তাদেরকে সঙ্গে সঙ্গে দাঁত ভাঙ্গা জবাব দিয়েছে ছাত্রলীগ।

তারা অন্ধকার গলিপথ দিয়ে আসে, অরাজকতা সৃষ্টির আগেই আবার অন্ধকারে ফিরে গিয়েছে। তারা এখানে টায়ার জ্বালানোর চেষ্টা করেছিল, কিন্তু আমাদের নেতাকর্মীরা সক্রিয় থাকার কারণে আমরা তাদের ধাওয়া দিয়ে বিতাড়িত করেছি।

সোনালী/জেআর