ঢাকা | অক্টোবর ২২, ২০২৪ - ৫:৩৬ অপরাহ্ন

রাজশাহীতে কৃতি শিক্ষার্থীদের শিক্ষাপদক প্রদান

  • আপডেট: Thursday, November 9, 2023 - 5:55 pm

জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থার আয়োজন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, অভিভাবক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল ১১টায় নগরীর বক্ষব্যাধি হাসপাতালের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত কৃতি শিক্ষার্থীদের হাতে ‘জননী নূর বানু শিক্ষাপদক’ তুলে দেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

এর আগে সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা শুরু করা হয়। সংগীত পরিবেশন করেন সূবর্ণলতা স্কুলের সমাজবিজ্ঞানের শিক্ষার্থীরা।

পরে অভিভাবক সমাবেশের মধ্যদিয়ে শহরের বিভিন্ন স্কুলের এসএসসি ২০২৩ শিক্ষাবর্ষের কৃতি শিক্ষার্থীদের হাতে শিক্ষাপদক তুলে দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বক্ষব্যাধি হাসপাতালের সুপারহেন্ডেট মজিবর রহমান।

অনুষ্ঠানের প্রধান অতিথি ফজলে হোসেন বাদশা এমপি বলেন, শিক্ষার্থীদের জন্য এ ধরনের আয়োজন ও অনুষ্ঠান অবশ্যই অনুপ্রেরণামূলক। এর মাধ্যমে তারা উৎসাহ পাবে এবং সামনের দিকে এগিয়ে যাবে। এমন আয়োজন আরও বেশি হওয়া প্রয়োজন।

এমপি বাদশা বলেন, যক্ষা রোগগে আমরা খুব একটি গুরুত্ব দিতে চাই না। এটিকে অবশ্যই গুরুত্ব দেয়া প্রয়োজন। দেখতে পাচ্ছি- বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন রোগীরাও এই অনুষ্ঠানে অংগ্রহণ করেছেন। এটি অত্যন্ত ভালো দিক। এতে তাদের মাইন্ড রিফরেস হবে এবং দ্রুত সুস্থ হয়ে ওঠতে সহযোগিতা করবে। আমি আয়োজকদের ধন্যবাদ জানাই এবং এমন সামগ্রিক কার্যক্রমের সফলতা কামনা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় গ্রন্থাগারের সহকারী পরিচালক মাসুদ রানা, রাজশাহী বক্ষব্যাধি হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শোভন পাল। স্বাগত বক্তব্য রাখেন জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক আমিনুল হক রেন্টু।

এসময় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠনের নেতৃবৃন্দ, চিকিৎসকবৃন্দ, বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ, বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোনালী/জগদীশ রবিদাস