ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১:৪৯ পূর্বাহ্ন

অবরোধ: পুঠিয়ায় ট্রাক-বাস ভাঙচুর, শহরের পরিস্থিতি স্বাভাবিক

  • আপডেট: Wednesday, November 8, 2023 - 7:55 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে সকাল থেকে সব কিছু স্বাভাবিক থাকলেও দুপুরে একটি যাত্রীবাহী বাস ও তিনটি ট্রাক ভাঙচুর করেছেন অবরোধের সমর্থকরা। বুধবার দুপুরে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর এলাকায় যানবাহনগুলো ভাঙচুর করা হয়।

তবে এ ঘটনায় কোনো হাতহতের খবর এখনো পাওয়া যায়নি। ঘটনার পর স্থানীয়রা ধাওয়া দিলে অবরোধ সমর্থকরা পালিয়ে যান বলে জানা গেছে। পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার দুপুরে নাটোরের দিক থেকে কিছু যুবক মোটরসাইকেল নিয়ে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর এলাকার সড়কে আসে। এক পর্যায়ে তারা রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এ সময় ওই সড়ক দিয়ে যাওয়া একটি যাত্রীবাহী বাস এবং তিনটি ট্রাকে আকস্মিক ভাঙচুর চালায়। পরে স্থানীয় জনতা ধাওয়া দিলে তারা দ্রুত পালিয়ে যায়।

ওসি আরও বলেন, ওই যাত্রীবাহী বাসে অন্তত ৫০ জন যাত্রী ছিলেন। বাসে ভাঙচুরের সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এ ঘটনায় বাসের কেউ আহত হননি।

ঘটনার খবর পেয়ে ওই সড়কে টহল পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া পুঠিয়া উপজেলার আশপাশের প্রায় সব সড়কেই পুলিশি টহল জোরদার করা হয়েছে। বাস ও ট্রাক ভাঙচুরের ঘটনায় মামলা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে রাজশাহী মহানগরীতে আজ অবরোধের কোনো প্রভাব পড়েনি। সকাল থেকেই যানবহন চলাচল স্বাভাবিক ছিল। খোলা ছিল ব্যবসা প্রতিষ্ঠান। রাজশাহী থেকে আন্তঃজেলা রুটের বাস নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। তবে যাত্রী কম থাকায় ঢাকাসহ দূরপাল্লা রুটের কোনো বাস ছেড়ে যায়নি।

সোনালী/জগদীশ রবিদাস