ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ১:৫৬ অপরাহ্ন

সড়ক দুর্ঘটনায় চট্টগ্রামে ৭ জনসহ নিহত ১২

  • আপডেট: Tuesday, November 7, 2023 - 5:19 pm

সোনালী ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারীতে বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিন শিশুসহ সাতজন নিহত হয়েছেন। এছাড়াও পাবনার ঈশ্বরদী, রাজধানীর যাত্রাবাড়ী, যশোর ও নোয়াখালী সদরে আরও পাঁচজন নিহত হয়েছেন।

চট্টগ্রামের হাটহাজারীতে বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিন শিশুসহ সাতজন নিহত হয়েছেন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। নিহতরা হলেন, বিপ্লব (২৭), বাপ্পা (৩২), রিতা (৪০), শ্রাবন্তী (১৮), বর্ষা (১০), দ্বীপ (৩) ও দিগন্ত (৩)। সকলে চন্দনাইশ উপজেলার মোহাম্মপুর এলাকার দুলাল মাস্টারের বাড়ির বাসিন্দা। হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহজাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হাটহাজারীতে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সাতজনের লাশ উদ্ধার করি। লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। আহতদের চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রশ্মি চাকমা চাকমা বলেন, দুর্ঘটনায় মারা যাওয়া সাতজনের লাশ স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। লাশগুলো পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া আহত অবস্থায় তিনজকে হাসপাতালে আনা হয়েছে। তাদের সকলের মাথায় আঘাত রয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

পাবনার ঈশ্বরদী উপজেলায় ইঞ্জিনচালিত নসিমনের ধাক্কায় দশম শ্রেণির শিক্ষার্থী মিতুলের মৃত্যুর পর মোটরসাইকেল আরোহী আহত সিয়াম হোসেনের (১৫) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্য আরোহী বিশাল মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। গত সোমবার রাত সাড়ে ১২টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে সকাল ৯টায় ঈশ্বরদী-পাবনা আঞ্চলিক মহাসড়কের মুলাডুলি ঢুলটি বহরপুরে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে এক শিক্ষার্থী নিহত হয়েছে। ও অপর দুই মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়। নিহত সিয়াম ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের নওদাপাড়া গ্রামের শিহাব সরদারের ছেলে। সে ঈশ্বরদী সরকারি টেক্সটাইল ভোকেশনাল ইনিস্টিটিউটের দশম শ্রেণির শিক্ষার্থী। ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার আহত সিয়ামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতপরিচয় (২৮) এক যুবক নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোর ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। যাত্রাবাড়ী থানার এসআই হিরামন বিশ্বাস জানান, ভোরে যাত্রাবাড়ীর চৌরাস্তায় মেয়র হানিফ ফ্লাইওভারের নিচে অজ্ঞাতনামা কোনো যানবাহন তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, নিহত ওই যুবকের পরনে টি-শার্ট ও কালো রঙের জিন্সের প্যান্ট ছিল। আশপাশের কেউই তার নাম-পরিচয় শনাক্ত করতে পারেনি। ফিঙ্গারপ্রিন্টের সাহায্যে তার পরিচয় জানার চেষ্টা চলছে। এদিকে রাজধানীর মগবাজারের ওয়ারলেস গেট এলাকায় নিয়ন্ত্রণ হারানো বাসের চাপায় আহত হয়ে চিকিৎসাধীন থাকা শাহজালাল মন্টু (৬০) মারা গেছেন।

মঙ্গলবার সকাল ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তিনি মারা যান। এ নিয়ে ওই দুর্ঘটনায় মারা গেলেন দুজন। শাহজালালের বাড়ি ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার মৌলভীরচর গ্রামে। তিনি রাজধানীর কাকরাইলে থাকতেন এবং প্যাকেজিংয়ের ব্যবসা করতেন বলে জানান তার প্রতিবেশী মঞ্জুরুল হক।

যশোরে কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে রিমন হাসান রাকিব (৩২) নামের একজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন হাবিব (২৬) নামের একজন। গত সোমবার রাত ১১টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের নাভারন নিউমার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিমন হাসান রাকিব যশোর পূর্ববারান্দী পাড়া এলাকার আবদুল গফুরের ছেলে। আহত হাবিব যশোর শহরের হামিদপুর এলাকার বাসিন্দা। নাভারন হাইওয়ে থানার এসআই সিদ্ধার্থ চ্যাটার্জি বিষয়টি নিশ্চিত করেছেন।

নোয়াখালী সদর উপজেলায় গাড়ির ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক নারী (৪৮) নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোরে উপজেলার ধর্মপুর ইউনিয়নে সোনাপুর-চেয়ারম্যানঘাট সড়কে এ দুর্ঘটনা ঘটে। সুধারাম মডেল থানার এসআই রেহানা বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে সুধারাম থানার পুলিশ নিহত নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের নাম পরিচয় এখনো জানা যায়নি। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

সোনালী/জেআর