ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৫:৩৬ অপরাহ্ন

কমিউনিটি পুলিশিং-ডে উদযাপন করলো জেলা পুলিশ

  • আপডেট: Saturday, November 4, 2023 - 5:00 pm

স্টাফ রিপোর্টার: ”পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং-ডে ২০২৩ উদ্‌যাপন করলো রাজশাহী জেলা পুলিশ।

আজ শনিবার জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটি, রাজশাহীর উদ্যোগে রাজশাহীর চারঘাট আলহাজ এন.এম হাই কলেজের প্রাঙ্গন হতে উপজেলা মোড় প্রদক্ষিণ করে পুনরায় কলেজ মাঠে শেষ হয় বর্ণিল র‌্যালি। এরপর দুপুর ১২টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

কমিউনিটি পুলিশিং ডে-এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর পুলিশ সুপার সাইফুর রহমান, পিপিএম।

সভাপতিত্ব করেন রাজশাহী জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি জনাব আবু বকর সিদ্দিক।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিবৃন্দের মধ্যে চারঘাট উপজেলা চেয়ারম্যান মো: ফখরুল ইসলাম, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সোহবার হোসেন, চারঘাট পৌরসভার মেয়র মো: একরামুল হক, চারঘাট থানার কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ব্রজহরি এবং চারঘাট উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সেক্রেটারি সাবেক অধ্যক্ষ মো: সাহাজ উদ্দিন বক্তব্য রাখেন।

এছাড়াও রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: রফিকুল আলমের সঞ্চালনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো: আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সনাতন চক্রবর্তী, চারঘাট সার্কেল এএসপি প্রণব কুমার, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) রেজাউল কবীর, সহকারী পুলিশ সুপার (এসএএফ) আ.ন.ম নিয়ামত উল্লাহ, চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ মো: সিদ্দিকুর রহমান, চারঘাটের সব ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারিগণ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং প্রবর্তিত হওয়ার কারণে অপরাধ প্রবণতা কমেছে। সামাজিক সমস্যাগুলো সহজে সনাক্ত করে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া সহজ হচ্ছে। তা ছাড়া অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করার কারণে পুলিশের প্রতি মানুষের আস্থা বৃদ্ধি পেয়েছে।

এ অনুষ্ঠানে রাজশাহীর পুলিশ সুপার দুর্গাপুর থানার এসআই (নিরস্ত্র) মো: আব্দুর রাজ্জাক-কে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার এবং গোদাগাড়ীর কমিউনিটি পুলিশিং কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মো: তোফাজ্জল হোসেন সেন্টু মাস্টার-কে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চারঘাটের সুধীবৃন্দ, সাংবাদিকবৃন্দ, কমিউনিটি পুলিশিং ও স্টুডেন্টস কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দ।

সোনালী/জগদীশ রবিদাস