ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:৪৩ অপরাহ্ন

ঈশ্বরদীতে ট্রেনের নিচে পাওয়া বোমা নিষ্ক্রিয় করা হল

  • আপডেট: Friday, November 3, 2023 - 9:19 pm

পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদী রেলস্টেশনে ট্রেনের অতিরিক্ত রিজার্ভ বগির নিচে দুর্বৃত্তের রেখে যাওয়া বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। এ ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্যের ডিউটি বাতিল করে তাদের দায়িত্বে অবহেলা রয়েছে কিনা তা তদন্ত করা হচ্ছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ এর বোম্ব ডিসপোজাল ইউনিট বোমাটি নিষ্ক্রিয় করে। এ সময় পাকশী রেলওয়ে জেলা পুলিশ সুপার সাহাব উদ্দিন, র‌্যাব-১২ এর পাবনার কোম্পানি কমান্ডার গোলাম ফারুক, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশসহ পুলিশ ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাব-১২ সিরাজগঞ্জের অধিনায়ক মারুফ হোসেন বলেন, পাকশী রেলওয়ের পুলিশ সুপার আমাকে বিষয়টি জানানোর পর র‌্যাবের ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলি। কর্মকর্তারা র‌্যাব-৫ এর বোম্ব ডিসপোজাল ইউনিট নির্দেশনা দেন। বোম্ব ডিসপোজাল ইউনিট বোমাটি নিষ্ক্রিয় করেছে। বর্তমান সময়ের প্রেক্ষাপটে এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। জনমনে আতক্সক সৃষ্টি করে দেশের অর্থনীতি ব্যাহত করতে কোনো দুষ্কৃতকারী এটি করতে পারে।

এদিকে এ ঘটনায় দায়িত্বরত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) হাবিলদার আবদুল হান্নান, সিপাহী রিপন হোসেন, গোয়েন্দা শাখার সিপাহী শরিফুল ইসলামে সাময়িক ডিউটি থেকে বিরত রাখা হয়েছে। এ বিষয়ে ঈশ্বরদী রেলস্টেশনের আরএনবির ইনচার্জ ফিরোজ হোসেন বলেন, তাদের আপাতত ডিউটি থেকে বিরত রাখা হয়েছে। তারা ডিউটিরত অবস্থায় দায়িত্ব পালনে কোন অবহেলা করেছে কি না তদন্ত করা হচ্ছে।

শুক্রবার ভোরে বোমা সদৃশ বস্তুটি দেখতে পান রেলওয়ের নিরাপত্তা কর্মীরা। রাতে কে বা কারা ঈশ্বরদী জংশনের ১ নম্বর প্ল্যাটফর্মের ২ নম্বর রেললাইনে দাঁড় করিয়ে রাখা ট্রেনের অতিরিক্ত রিজাভ ট্রেনের নিচে লাল টেপে জড়ানো একটি কৌটার মতো বোমা সদৃশ বস্তু রেললাইনে ফেলে যায়। ভোরে রেলওয়ের নিরাপত্তা কর্মীদের টহলদল বস্তুটি দেখতে পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনীকে জানায়।

সোনালী/জেআর