ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১১:১৭ পূর্বাহ্ন

রাজশাহীতে ডেঙ্গুতে আরও দুই নারীর মৃত্যু

  • আপডেট: Thursday, November 2, 2023 - 10:12 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত আরও দুই নারীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে দুপুরে ডেঙ্গু সংক্রান্ত প্রতিবেদনে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়। মৃত ওই নারীর নাম মর্জিনা বেগম (৫০)। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার শহির উদ্দিনের স্ত্রী। বুধবার (১ নভেম্বর) সকাল পৌনে ১১টার দিকে আইসিইউতে মৃত্যু হয় রিক্তা নামের আরেক নারীর। তিনিও চারঘাট উপজেলার আমিরুল ইসলামের স্ত্রী।

হাসপাতাল পরিচালক বলেন, মর্জিনা ও রিকতা জ্বর নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। বাইরে কোথাও সফর করেননি তারা। স্থানীয়ভাবেই ডেঙ্গু আক্রান্ত হন। তাদের অবস্থা জটিল হওয়ায় আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই তারা মারা যান। তিনি আরও বলেন, চলতি মৌসুমে রামেক হাসপাতালে ২৬ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ হাজার ৯১৩ জন রোগী। এদের মধ্যে তিন হাজার ৭২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০ জন। এই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৭ জন ডেঙ্গু রোগী। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৫৫ জন।

সোনালী/জগদীশ রবিদাস