ঢাকা | জুলাই ১৪, ২০২৪ - ১০:১১ অপরাহ্ন

রাজশাহীতে ডাক্তার হত্যার খুনিদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

  • আপডেট: Tuesday, October 31, 2023 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে চিকিৎসক গোলাম কাজেম আলী আহমেদের হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে চিকিৎসকরা। এ সময়ের মধ্যে খুনিদের গ্রেপ্তার করা না হলে ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

মঙ্গলবার সকালে মানববন্ধন থেকে এ আল্টিমেটাম দেয়া হয়। রাজশাহী মেডিকেল এসোসিয়েশনের আয়োজনে মেডিকেল কলেজের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে চিকিৎসকরা ছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরাও অংশ নেন।

রাজশাহী মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. এ বি সিদ্দীকীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. নওশের আলী। তিনি বলেন, শান্তির নগরী রাজশাহীতে হত্যার ঘটনা খুবই উদ্বেগজনক।

আমরা যারা ডাক্তার আছি চরম আতঙ্কের মধ্যে দিয়ে দিন পার করছি। আমরা আমাদের স্বাভাবিক চিকিৎসা সেবায় মনোনিবেশ করতে পারছি না।

তিনি বলেন, আইন শৃঙ্খলা বাহিনী এখনও ডা. কাজেমের খুনিদের সনাক্ত করতে পারে নি। আমরা চাই আগামী ৭২ ঘণ্টার মধ্যে খুনিদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। এ সময়ের মধ্যে গ্রেপ্তার না হলে ধর্মঘটসহ বৃহত্তর কর্মসূচি দেয়ার হুশিয়ারি দেন তিনি।

গত রোববার রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে রাজশাহীতে দুই চিকিৎসক খুনের ঘটনা ঘটে। দু জনকেই কুপিয়ে হত্যা করা হয়।
নিহতরা হলেন, রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ ও নগরীর চন্দ্রিমা থানার কচুয়াতৈল এলাকার গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলাল।

রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রশিবিরের সাবেক সভাপতি কাজেম আলীকে বাসায় ফেরার পথে বর্ণালীর মোড়ে মোটরসাইকেলের গতিরোধ করে কুপিয়ে হত্যা করা হয়। আর কৃষ্টগঞ্জ বাজারের গ্রাম্য চিকিৎসক এরশাদ আলীকে নিজের ফার্মেসি থেকে তুলে নিয়ে যাওয়ার পর তার লাশ পাওয়া যায়।

সোনালী/জেআর