ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ৩:০৮ পূর্বাহ্ন

অবরোধে রাজশাহীতে তেমন প্রভাব পড়েনি

  • আপডেট: Tuesday, October 31, 2023 - 8:55 pm

স্টাফ রিপোর্টার: দেশব্যাপী বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা টানা তিন দিনের সর্বাত্মক অবরোধ চলছে। তবে রাজশাহীতে এর তেমন কোনো প্রভাব পড়েনি। অবরোধের প্রথম দিনে যান চলাচল ছিল অনেকটায় স্বাভাবিক।

মঙ্গলবার সকাল থেকে রাজশাহী নগরীতে বাস চলাচল ছিল তুলনামূলক কম । তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন সড়কে যান চলাচল প্রায় স্বাভাবিক দেখা গেছে। বেশি চলছে ব্যাটারিচালিত অটোরিকশা। একটু দূরের পথে বাস, সিএনজি ও হিউম্যান হলার চলতে দেখা গেছে।

রাজশাহী নগরীর, সাহেববাজার, লক্ষীপুর, কোর্ট, কাশিয়াডাঙ্গা, নওদাপাড়া, রেলগেট, স্টেশন, ভদ্রা, তালাইমারী ও বিনোদপুরে ব্যাটারিচালিত অটোরিকশা ও রিকশা বেশি দেখা গেছে।

সে সাথে দেখা গেছে মোটরসাইকেল চলাচলও। নগরীর ভদ্রা থেকে কয়েকটি বাস ছাড়তে দেখা গেছে। কিন্তু শিরোইল বাসস্ট্যান্ড থেকে দুরপাল্লার কোনো বাস ছাড়তে দেখা যায়নি।

এদিকে সকালে সড়কে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নগরীর বিভিন্ন এলাকায় পুলিশ ও র‌্যাবকে বিভিন্ন রাস্তায় টহল দিতে দেখা গেছে। সে সাথে নিরাপত্তায় আছে বিজিবিও।

সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি-জামায়াত ও তাদের সমমনা দলগুলোর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে। তিন দিনের এ অবরোধ কর্মসূচি চলবে ২ নভেম্বর বৃহস্পতিবার পর্যন্ত।

সোনালী/জেআর