ঢাকা | জুলাই ২৭, ২০২৪ - ৫:৪২ পূর্বাহ্ন

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন

  • আপডেট: Monday, October 30, 2023 - 12:07 am

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের সংগঠন। গত এক বছর ধরে শীর্ষ নেতৃত্ব সংগঠনের আদর্শ ও গঠনতন্ত্রের পরিপন্থি কর্মকাণ্ডের সঙ্গে নিজেদের জড়িয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।

সংগঠনকে গঠনতন্ত্রের ধারায় ফিরিয়ে নিতে, সাংগঠনিক গতিশীলতা ও শ্রম অধিদফতরের আইন মেনে চলতে নির্বাহী কমিটির জরুরি সভায় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সিনিয়র সদস্য আনিসুজ্জামান (ইত্তেফাক) আহ্বায়ক ও মিজানুর রহমান টুকুকে ( সোনালী সংবাদ) সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটির অন্য সদস্যরা হলেন সরকার দুলাল মাহবুব (সানশাইন), শরিফুল ইসলাম (সমকাল) ও আবদুস সাত্তার ডলার (বৈশাখী টিভি)। এছাড়া গত ২০২০ সাল থেকে এ পর্যন্ত যাদের সদস্যপদ দেয়া হয়েছে, তা স্থগিত করা হয়েছে।

সদস্য যাচাই-বাছাইয়ে কমিটি গঠন করা হয়েছে। সদস্য যাচাই-বাছাই কমিটির আহ্বায়ক আজিজুল ইসলাম, সদস্য মিজানুর রহমান টুকু ও সৌরভ হাবিব। যারা ২০২০ থেকে ২০২৩ পর্যন্ত সদস্য পদ পেয়েছেন, তারা গঠনতন্ত্র ও বিগত কমিটির সর্বশেষ সাধারণ সভার সিদ্ধান্ত মেনে হয়েছে কি না, তা যাচাই-বাছাই করে আরইউজের আহ্বায়ক কমিটির কাছে আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

এছাড়া আরইউজের নতুন আহ্বায়ক কমিটি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নির্বাচন অনুষ্ঠানে শ্রম অধিদপ্তরে সঙ্গে পরামর্শক্রমে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।