ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১১:৪৭ অপরাহ্ন

বিএনপির দেয়া অবরোধেও গাড়ি চালানোর ঘোষণা

  • আপডেট: Monday, October 30, 2023 - 9:19 pm

অনলাইন ডেস্ক: বিএনপি, জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলোর ডাকা তিন দিনের সড়ক-রেল-নৌপথ অবরোধে পণ্য ও যাত্রীবাহী পরিবহন চালানোর ঘোষণা দিয়েছেন মালিক-শ্রমিক নেতারা।

সোমবার রাজধানীর পরীবাগে সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে যৌথ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মালিক-শ্রমিকদের যৌথ সভায় অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারাদেশে যান চলাচল অব্যাহত রাখতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে। যান চলাচল স্বাভাবিক রাখতে সারাদেশের পরিবহন মালিক-শ্রমিকদেরকে অনুরোধ জানানো হচ্ছে।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা থেকে বলা হয়, বিএনপি-জামায়াতের সমাবেশ ও হরতাল কর্মসূচির নামে দলীয় সন্ত্রাসীরা সারাদেশে ১৩টি গাড়িতে আগুন দিয়েছে।

ঢাকায় একটি গাড়িতে আগুন দিয়ে নাঈম নামে এক পরিবহন শ্রমিককে হত্যা করা হয়েছে। আন্দোলনের নামে গাড়িতে আগুন বরদাশত করা যায় না।

দায়ীদের আইনের আওতায় আনার দাবি জানান মালিক-শ্রমিক নেতারা। অবরোধের সময় গাড়ি চলাচল যেন বাধাগ্রস্ত না হয়, সে জন্য রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করতে পুলিশের প্রতি আহ্বান জানান তারা।

সভায় অংশ নেন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু রায়হান প্রমুখ।

সোনালী/জেআর