ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৩:০২ পূর্বাহ্ন

৭ দিন বিদ্যুৎ বিভ্রাট হতে পারে যেসব এলাকায়

  • আপডেট: Saturday, October 28, 2023 - 4:00 pm

অনলাইন ডেস্ক: ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) আওতাধীন রাজধানীর বিভিন্ন এলাকায় সাতদিন বিদ্যুৎ বিভ্রাট হতে পারে। আগামী ২৯ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত হতে পারে এ বিদ্যুৎ বিভ্রাট।

রামপুরা সুপারগ্রিড উপকেন্দ্রে পিজিসিবির গ্রিড ট্রান্সফরমারের ক্যাপাসিটি বাড়ানোর লক্ষ্যে এর প্রতিস্থাপনের জন্য কিছু এলাকায় বিদ্যুৎ বিভ্রাট হতে পারে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

ডিপিডিসি জানিয়েছে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) তাদের রামপুরা সুপারগ্রিড উপকেন্দ্রের ট্রান্সফরমারের ক্যাপাসিটি বৃদ্ধির জন্য নতুন ট্রান্সফরমার স্থাপন করবে। এতে ডিপিডিসির কিছু এলাকায় লোড আংশিক কমে যাবে। এই ট্রান্সফরমার প্রতিস্থাপন কাজের সময় সাময়িক বিদ্যুৎ না থাকার আশঙ্কা রয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ডিপিডিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্বপন কুমার ভৌমিক।

যেসব এলাকায় বিদ্যুৎ বিভ্রাট হতে পারে:

উলন ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের অধীনে বনশ্রী, মাদারটেক, মগবাজার, তেজগাঁও, মালিবাগ, মহানগর প্রজেক্ট, বাগিচারটেক, ঝিলপাড়, জাহাজবিল্ডিং ও আশপাশের এলাকা।

মগবাজার ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের অধীনে মালিবাগ বাজার, কুনিপাড়া, বড় মগবাজার, দিলু এলাকা রোড, মধুবাগ, নয়াটোলা, পেয়ারাবাগ, ডাক্তার গলি, বসুন্ধরা শপিং কমপ্লেক্স ও আশপাশের এলাকা।

মাদারটেক ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের অধীনে সিপাহীবাগ, পূর্ব মাদারটেক, নন্দীপাড়া, দক্ষিণ গোড়ান, বৌদ্ধমন্দির, মায়াকানন, মুগদা, ওয়াপদা গলি, মান্ডা ঝিলপাড়, মানিকনগর, কাজিরবাড়ি, আদর্শপাড়া, কদমতলা, দক্ষিণ বনশ্রীর আংশিক, গ্রিন মডেল টাউনের ব্লক-এ এবং আশপাশের এলাকা।

ধানমন্ডি ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের অধীনে নিউ রমনা, কাকরাইল, কারওয়ান বাজার, গ্রিনরোড, আজিমপুর, বিএসএমএমইউ, পরীবাগ ও আশপাশের এলাকায় বিদ্যুৎ বিভ্রাট হতে পারে।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের অধীনে ঢাকা বিশ্ববিদ্যালয়, সুপ্রিম কোর্ট, ঢাকা মেডিকেল কলেজ ও আশপাশের এলাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় গ্রিডের উন্নয়নমূলক কাজের স্বার্থে সম্মানিত বিদ্যুৎ গ্রাহকগণের সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে বিদ্যুৎ বিভাগ।

সোনালী/জেআর