ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৩:৪৪ পূর্বাহ্ন

রাজশাহী হাসপাতালে আবারও ডেঙ্গুতে দুইজনের মৃত্যু

  • আপডেট: Saturday, October 28, 2023 - 5:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে এ হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ২৪ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে ভর্তি হয়ে আরও ২০৮ জন চিকিৎসাধীন আছেন। রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া দুজনের মধ্যে একজনের নাম বুলবুলি বেগম (৩৫)। তিনি পেশায় গৃহিণী। তার বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলায়। অপরজনের নাম আম্বিয়া খাতুন (৬৫)।

তার বাড়ি রাজশাহীর বাঘা উপজেলায়। শনিবার দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম এ শামীম আহাম্মদ দুজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পরিচালক জানান, ডেঙ্গু পজেটিভ বুলবুলি বেগমের কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। রোগী চার দিন ধরে তীব্র জ্বরে ভুগছিলেন। তার পেটে ব্যথা ও বমি বমি ভাব ছিল। অবস্থা গুরুতর হওয়ার পর গত ২৩ অক্টোবর সন্ধ্যায় তাকে রামেক হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে (ডেঙ্গু ওয়ার্ড) ভর্তি করা হয়েছিল। এরপর রোগীর অবস্থা আরও সক্সকটাপন্ন হওয়ায় তাকে ২৪ অক্টোবর রাতে আইসিইউতে স্থানান্তর করা হয়।

কিন্তু সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত বুলবুলি বেগমের মৃত্যু হয়। এছাড়া ডেঙ্গুরোগী আম্বিয়া খাতুনেরও কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। এ রোগী পাঁচ দিন ধরে তীব্র জ্বর, অ্যানোরেক্সিয়া, বমি ও মাথা ব্যথায় ভুগছিলেন।

তাকে গত ২৩ অক্টোবর রাতে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু ওই রোগী শনিবার রাতে মারা যান। রামেক হাসপাতালের পরিচালক জানান, এ নিয়ে এ হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ২৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫৫ জন। আর এখন পর্যন্ত রামেক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিন হাজার ৬৪৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন তিন হাজার ৪০৫ জন।

সোনালী/জেআর