ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ২:০৭ অপরাহ্ন

গাজার সমর্থনে পোস্ট: অভিনেত্রী গ্রেপ্তার

  • আপডেট: Wednesday, October 25, 2023 - 5:00 pm

অনলাইন ডেস্ক: ইসরায়েলে ফিলিস্তিনের হামাস সংগঠনের হামলাকে সমর্থন করার অভিযোগে আরব-ইসরায়েলের জনপ্রিয় অভিনেত্রী মাইসা আবদেল হাদিকে (৩৭) গ্রেপ্তর করেছে পুলিশ। মঙ্গলবার (২৪ অক্টোবর) দেশটির সংবাদমাধ্যমের এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য।

মাইসা ইসরায়েলের উত্তরাঞ্চলীয় শহর নাজারেথে থাকেন। ইসরায়েলে হামাসের ধ্বংসাত্মক হামলাকে সমর্থন ও প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছিলেন মাইসা। এ ঘটনায় নাজারেথ ম্যাজিস্ট্রেট আদালতে অভিনেত্রীর হেফাজত বাড়ানোর চেষ্টা করবে পুলিশ।

সম্প্রতি ফিলিস্তিন-ইসরায়েলের চলমান যুদ্ধকে কেন্দ্র করে সোশ্যালে পোস্ট দেয়ার অভিযোগে মাইসা ছাড়াও আরও কয়েকজন অভিনেত্রীকে আটক করেছে ইসরোয়েলি আইনশৃঙ্খলা বাহিনী।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের হামাস সংগঠন। এ ঘটনায় সোশ্যালে একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী মাইসা। তার পোস্ট করা ছবিতে গাজা-ইসরায়েলের সীমান্তবেড়া ভেঙে একটি বুলডোজার প্রবেশের দৃশ্য দেখা যায়। যা মূলত গত ৭ অক্টোবর হামাসের হামলার সময়ের।

প্রতিবেদনে বলা হয়েছে, হামাসের ওই হামলায় ১৪০০ জনের বেশি বেসামরিক মানুষের মৃত্যু হয়েছে। তারপর থেকে গাজায় হামলা করে যাচ্ছে ইসরায়েলের সেনা বাহিনী। এমনকি পুরো গাজা উপত্যকা অবরোধ করা হয়েছে। এতে পাঁচ হাজারের বেশি ফিলিস্তিনের মৃত্যু হয়েছে।

আরব-ইসরায়েলের অভিনেত্রী মাইসা ছবিটি পোস্ট করে ক্যাপশনে লিখেছিলেন, ‘বার্লিন স্টাইলে চলুন।’ এখানে বার্লিন প্রাচীরের বিষয়টি বুঝিয়েছেন মাইসা। বার্লিন শহরের মাঝখান দিয়ে প্রাচীর দেয়ার মাধ্যমে জার্মানিকে পুঁজিবাদী-সমাজতান্ত্রিক দুইভাবে বিভক্ত করা হয়েছিল। ১৯৮৯ সালে সেই প্রাচীর ভেঙে বিভক্ত জার্মানকে এক করা হয়।

অভিনেত্রী মাইসা টেলিভিশন সিরিজ ও সিনেমায় অভিনয় করে খ্যাতি লাভ করেছেন। সম্প্রতি ফিলিস্তিন-ইসরায়েলের যুদ্ধে সংগীতশিল্পী দালাল আবু আমনেহও সোশ্যালে পোস্ট দিয়ে আটক হয়েছিলেন। সূত্র: টাইমস অব ইসরায়েল

সোনালী/জেআর