ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ২:১২ পূর্বাহ্ন

নওগাঁয় ককটেল বিস্ফোরণ করে ডাকাতি, আটক ৫

  • আপডেট: Friday, October 20, 2023 - 7:00 pm

অনলাইন ডেস্ক: নওগাঁর পোরশায় ককটেল বিস্ফোরণ করে ডাকাতিকালে পাঁচজনকে আটক করা হয়েছে।

স্থানীয়দের সহযোগিতায় প্রথমে এক যুবককে এবং পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ আরও চারজনকে আটক করে। ডাকাতিতে ব্যবহার হওয়া একটি ব্যাটারিচালিত ভ্যান উদ্ধার করেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রানিবাড়ি (পত্তনডাংগা) গ্রামের সায়েদ আলী (২৬), গোমস্তাপুর উপজেলার দুবইল (ঘোলাদিঘি) গ্রামের তাজেল আলী (২১), শিবগঞ্জ উপজেলার বালিয়াদিঘি গ্রামের সাইফুল ইসলাম(২৬), গোমস্তাপুর উপজেলার সুখানদিঘি (কান্দুপাড়া) গ্রামের জহুরুল ইসলাম(৪৮) এবং শিবগঞ্জ উপজেলার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের হাসান আলী (২০)।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে পোরশা-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের পোরশা উপজেলার মোশানতলা মোড় নামক স্থানে প্রায় ১৫ সদস্যের একটি দল ডাকাতি করছিল। এ সময় সাপাহার উপজেলা থেকে আসা একটি ট্রাক সেখানে এলে ডাকাতদল ট্রাকের সামনে ককটেল বিস্ফোরণ করে।

ককটেল বিস্ফোরণে এবং ট্রাকের লোকজনের চিৎকারে তৎক্ষণাৎ এলাকার লোকজন ছুটে এসে ডাকাতদের ধাওয়া করে। ডাকাত দলের অন্য সদস্যরা সবাই পালিয়ে গেলেও তাজেল আলীকে ধরে ফেলে স্থানীয়রা।

রাতেই তাজেলকে স্থানীয়রা পোরশা থানা পুলিশের হাতে সোপর্দ করে। তাজেলের দেওয়া তথ্যের ভিত্তিতে অপর চারজনকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর এলাকা থেকে আটক করে পোরশা থানা পুলিশ।

এতে ট্রাকের ক্ষয়ক্ষতি হয়। ককটেল বিস্ফোরণে আহত হন ট্রাকে থাকা দুজন। আহত অবস্থায় রাতেই স্থানীয়রা তাদেরকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, ‘ডাকাতির ঘটনায় পোরশা থানায় একটি মামলা হয়েছে। শুক্রবার আটক পাঁচ ডাকাত সদস্যকে আদালতে পাঠানো হয়। পরে বিচারক জেল হাজতে পাঠানোর আদেশ দেন।’

সোনালী/জেআর