ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১২:০০ পূর্বাহ্ন

রাজশাহীতে দুর্গাপূজা উদযাপনে যে নির্দেশনা আরএমপি’র

  • আপডেট: Thursday, October 19, 2023 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী শহরে আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপনে নানা নির্দেশনা ও কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।‌

আজ বৃহস্পতিবার মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য দেয়া হয়।

মহানগর পুলিশের ওই বিবৃতিতে বলা হয়েছে, সারা দেশের মতো রাজশাহী শহরেও আগামীকাল ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুর্গাপূজা চলাকালীন কোন ধরনের মাদক, হাউজি এবং জুয়ার আসরের আয়োজন করা যাবে না মর্মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, রাজনৈতিক অধিশাখা-৬, ঢাকায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এ ছাড়াও আযান ও নামাজের সময়ে শব্দযন্ত্রের ব্যবহার সীমিত রাখা বা উচ্চ শব্দযন্ত্র ব্যবহার না করার নির্দেশনা রয়েছে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে সরকারি নির্দেশনাসমূহ প্রতিপালনসহ শান্তি-শৃঙ্খলা রক্ষা করার নিমিত্ত কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

বিবৃতিতে আরও বলা হয়, আগামীকাল ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত রাজশাহী মহানগরী পুলিশ আইন-১৯৯২-এর ২৬ এর ১(ঢ) ধারার অর্পিত ক্ষমতাবলে আতশবাজি, পটকা ফুটানো ও ক্রয়-বিক্রয় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ১৯ (১) ধারায় অর্পিত ক্ষমতাবলে পূজামণ্ডপ ও তার আশেপাশে এবং প্রতিমা বিসর্জনকালে যে কোনো ধরনের মাদকদ্রব্য যথা-দেশী ও বিদেশি মদ, স্পিরিট/অ্যালকোহল, ফেন্সিডিল, গাঁজা, ইয়াবা, হেরোইন, প্যাথেডিন ইত্যাদি নেশাজাতীয় দ্রব্য বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালী/জগদীশ রবিদাস