ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৪:৫১ অপরাহ্ন

অত্যাধুনিক শহিদ মিনার পেল কোর্ট কলেজ

  • আপডেট: Monday, October 16, 2023 - 3:00 pm

© উদ্বোধন করলেন এমপি ফজলে হোসেন বাদশা 

স্টাফ রিপোর্টার: ৫২’র ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাজশাহীর কোর্ট কলেজে স্থায়ী শহিদ মিনারের উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার সকালে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা নবনির্মিত এই শহিদ মিনারটির উদ্বোধন করেন।

এর আগে গত ফেব্রুয়ারিতে কোর্ট কলেজে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে এমপি বাদশার কাছে আধুনিক শহিদ মিনার নির্মাণের দাবি তোলেন কলেজের শিক্ষার্থীরা। সেসময় এমপি বাদশা আশ্বস্ত করেছিলেন, আগামী একুশে ফেব্রুয়ারিতে কোর্ট কলেজের শিক্ষার্থীরা তাদের নিজস্ব ক্যাম্পাসের শহিদ মিনারেই শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন।

এরই ধারাবাহিকতায় এমপি ফজলে হোসেন বাদশার নিজস্ব ফান্ড হতে রাজশাহী জেলা পরিষদের অর্থায়নে আনুমানিক পাঁচ লাখ টাকা ব্যয়ে এই শহিদ মিনারের নির্মাণকাজ সম্পন্ন করা হলো।

শহীদ মিনার উদ্বোধনকালে শহর থেকে নির্বাচিত টানা তিনবারের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, শুধু কোর্ট কলেজ নয়, রাজশাহীর সকল স্কুল-কলেজেই শহিদ মিনার থাকা অত্যন্ত জরুরি। এমপিওভুক্ত অনেক শিক্ষা প্রতিষ্ঠানে ইতিমধ্যেই শহিদ মিনার নির্মাণ করা হয়েছে। কিছুটা হয়তো বাকি আছে। আমাদের প্রচেষ্টা আছে, বাকিগুলো অতি শীঘ্রই সম্পন্ন করার।

এমপি বলেন, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির উচ্চ পর্যায়ের বৈঠকে আমি সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে শহিদ মিনার নির্মাণের বিষয়ে আলোকপাত করেছি। কারণ এটি আবশ্যক। ৫২ এবং ৭১’র চেতনা আমরা যদি শিক্ষার্থীদের মধ্যে প্রবেশ করাতে না পারি; তবে আমাদের মুক্তিযুদ্ধের পক্ষের সকল অর্জন বৃথা হয়ে যেতে পারে। আজকে কোর্ট কলেজে শহিদ মিনার উদ্বোধন করতে পেরে আমি ব্যক্তিগতভাবে অত্যন্ত উৎফুল্ল এবং আনন্দিত।

শহিদ মিনার উদ্বোধনকালে কোর্ট কলেজের অধ্যক্ষ একেএম কামরুজ্জামান, কলেজ পরিচালনা পরিষদের সভাপতি সামাজিক সংগঠক সেলিম মনোয়ার, রাজশাহী সিটি কর্পোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, কলেজ পরিচালনা পরিষদের অন্যান্য সদস্য, কলেজের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সোনালী/জগদীশ রবিদাস