ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:২৪ পূর্বাহ্ন

সারাদেশের সঙ্গে রাজশাহীর বাস চলাচল বন্ধ

  • আপডেট: Sunday, October 15, 2023 - 10:03 pm

স্টাফ রিপোর্টার: ঢাকাসহ সারাদেশের সঙ্গে বাস চলাচল বন্ধ করে ধর্মঘট শুরু করেছে রাজশাহীর বাস মালিক ও শ্রমিকরা। নাটোরের পরিবহন শ্রমিকদের সঙ্গে বিরোধের জেরে আজ রোববার সকাল থেকে এ ধর্মঘট শুরু করেন তারা।

এতে চরম বিপাকে পড়েছেন দুরপাল্লার যাত্রীরা। রাজশাহীর পরিবহন মালিক ও শ্রমিকরা জানান, নাটোরের পরিবহন শ্রমিকরা দীর্ঘদিন ধরেই রাজশাহী থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন রুটের যানবাহনগুলোর সঙ্গে খারাপ আচরণ করে আসছে।

কারণে অকারণে তারা এখনকার বাসগুলোকে মাঝপথে আটকে রাখে। আজ রোববার সকালেও তারা এ ঘটনা ঘটিয়েছে। এরই জেরে এ রুটে রাজশাহীর কোনো বাস চলছে না।

সকালে দেশ ট্রাভেলসের রাজশাহী কাউন্টারের ব্যবস্থাপক মাসুদ বলেন, সকালে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া একটি বাস নাটোরের শ্রমিকরা আটকে দেয়। এ ছাড়া কক্সবাজার থেকে ছেড়ে আসা একটি বাসও আটকে দেয়।

এর কোনো কারণ আমাদের জানা নেই। এই সমস্যা আগেও হয়েছে। তবে তারা কেন এমনটা করে তা আমরা জানি না।

এ ঘটনার জেরে সকাল ৭টা থেকে রাজশাহী থেকে আমাদের আর কোনো বাস ছাড়েনি। যারা আগেই টিকিট কেটেছিলেন তাদের টিকিটের টাকা ফেরত দেয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নতুন করে টিকিট দেয়া হবে না।

দেশ ট্রাভেলসের মতো রাজশাহীর সব বাসই সকাল থেকে বন্ধ রয়েছে। ঢাকাসহ কোনো রুটেই এখান থেকে কোনো বাস ছেড়ে যাচ্ছে না।

এ বিষয়ে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সহ সভাপতি নুরুজ্জামান মোহন বলেন, রাজশাহী থেকে ঢাকাসহ উত্তর ও দক্ষিণাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। শুধুমাত্র রাজশাহীর উপজেলা পর্যায়ে বাস চলছে।

তিনি আরও বলেন, নাটোরের শ্রমিকরা দীর্ঘদিন ধরেই এমন ঘটনা ঘটিয়ে আসছে। রাজশাহীর বাস আটকে দেয়া, এখানকার শ্রমিকদের মারধর করার ঘটনা ঘটায়। এরই জেরে সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। কখন এ অবস্থা স্বাভাবিক হবে তা জানা নেই।

সোনালী/জেআর