ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:৫১ পূর্বাহ্ন

বাংলাদেশের নির্বাচনে নাক গলাবে না জাপান, বললেন রাষ্ট্রদূত

  • আপডেট: Sunday, October 15, 2023 - 9:42 pm

সোনালী ডেস্ক: ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেছেন, বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন এদেশের জনগণই ঠিক করবে। এই নির্বাচনে জাপান কোনো নাক গলাবে না।

রোববার সকাল ১০টায় বগুড়া শহরের সুজাবাদে টিএমএসএস নর্দার্ন রিক্রুটিং এজেন্সি লিমিটেডের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ইওয়ামা কিমিনোরি বলেন, বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন এদেশের জনগণই ঠিক করবে।

এ বিষয়ে আমরা মন্তব্য না করে চাই না। এ নির্বাচনে জাপান কোনো নাক গলাবে না। কারণ জাপান অন্য দেশের বিষয়ে কোনো হস্তক্ষেপ করে না। নির্বাচন বাংলাদেশের ‘অভ্যন্তরীণ বিষয়’। তিনি বলেন, ৫০ বছরের বেশি সময় ধরে বাংলাদেশের উন্নয়ন অংশীদার জাপান। জাপান এর আগেও বাংলাদেশের উন্নয়নের অংশীদার ছিল এবং ভবিষ্যতেও থাকবে। জাপান বাংলাদেশের অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী বন্ধু দেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুদেশের দেশের কূটনৈতিক বন্ধুত্বের সৃষ্টি হয়েছে। সরাসরি বিদেশি বিনিয়োগ বাংলাদেশের অর্থনীতির আরও প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও টিএনআরএ’র চেয়ারম্যান অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, পিকেএসএফ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. ফজলে রাব্বি সাদিক আহমেদ, ঢাকার জাপান দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি তাবেই ইয়াসুসি, জাপানিজ প্রতিষ্ঠান মিরাই এর সিইও আকিরা ইয়াটুমি, জাপানিজ ভাষা প্রশিক্ষক খানা মানাবে, আইসিটি এবং ইনভারমেন্টের সেক্টর প্রধান নিগার সুলতানা প্রমুখ।

সোনালী/জেআর