ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১:১০ পূর্বাহ্ন

ডেঙ্গুতে দুই সপ্তাহে ১৮০ জনের মৃত্যু

  • আপডেট: Sunday, October 15, 2023 - 9:49 pm

সোনালী ডেস্ক: দেশে গত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল ভর্তি হয়েছে ২৩৬৩ জন রোগী; তাতে গত দুই সপ্তায় এইডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ২০৮ জন।

আর গত একদিনে ১১ জনের মৃত্যু হয়েছে, সবমিলিয়ে অক্টোবরের ১৫ দিনে মারা গেছে ১৮০ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, নতুন আক্রান্তদের নিয়ে এ বছর হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৬১৪ জন।

আর এ বছর মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৬৯-এ। তাদের মধ্যে ৭৩০ জন ঢাকার, ৪৩৯ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে মারা গেছে। এ বছর হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ঢাকার বাইরের বিভিন্ন জেলায় এই সংখ্য ১ লাখ ৪৭ হাজার ৬০৯, আর ঢাকার হাসপাতাল ভর্তি হয় ৯২ হাজার ৫ জন। বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮ হাজার ১৭৪ জন। এরমধ্যে ঢাকায় ২৪১০ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৫৭৬৪ জন।

মাসের হিসাবে, জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুনে ৫ হাজার ৯৫৬ জন, জুলাইয়ে ৪৩ হাজার ৮৭৬ জন, অগাস্টে ৭১ হাজার ৯৭৬ জন এবং সেপ্টেম্বর মাসে ৭৯ হাজার ৫৯৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন, মে মাসে ২ জন, জুনে ৩৪ জন, জুলাইয়ে ২০৪ জন, অগাস্টে ৩৪২ জন এবং সেপ্টেম্বর মাসে ৩৯৬ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গু আক্রান্ত হয়ে।

সোনালী/জেআর