ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৭:১২ পূর্বাহ্ন

ফিলিস্তিনে ইসরাইলের হামলার নিন্দা জানিয়ে রাজশাহীতে বিক্ষোভ

  • আপডেট: Friday, October 13, 2023 - 9:15 pm

স্টাফ রিপোর্টার: ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জুমআর নামাজ শেষে উলামা পরিষদের ব্যানারে নগরীর জিরোপয়েন্টে বিক্ষোভ সমাবেশে শেষে মিছিলে যোগ দেন হাজার হাজার মুসল্লি। মিছিলটি সাহেব বাজার জিরো পয়েন্ট হতে শুরু হয়ে মনিচত্বর, রানী বাজার হয়ে রেলগেটে গিয়ে শেষ হয়।

এতে নেতৃত্ব দেন বাংলাদেশ আহলে হাদিস জামাতের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাওলানা এসএম আব্দুল লতিফ, বাংলাদেশ জাতীয় ইনসাফ পার্টির সভাপতি গোলাম আযম, আহলে হাদিস ছাত্রসমাজের কেন্দ্রীয় কমিটির সভাপতি তৌহিদ বিন তোফাজ্জল হক, জাতীয় ইমাম সমিতির রাজশাহী জেলার সভাপতি মাওলানা মাহমুদ মোস্তফা আল মারুফ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দখলদার ইসরাইল বাহিনী কতৃক নিরীহ ফিলিস্তিনের ভূখণ্ডে বারবার হামলর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান, এবং ইসরাইলের বিরুদ্ধে বিশ্বের মুসলমানকে এক হওয়ার আহ্বান জানান।

বিশ্ব মুসলিম রাষ্ট্র এক হও ইহুদীকে ইসরাইলকে খতম কর, ইসরাইলের হামলার জন্য জাতিসংঘের কাছে জবাব চাই, যুগের পর যুগ, ইহুদিদের জুলুম নিপীড়ন, মুহুর্মুহু বিমান হামলা এবং নিরীহ মানুষ হত্যা পুরো নিন্দা জানান, ইসরাইলের অন্যায় দখলদারিত্বের জন্য বিশ্ব মোড়লদের বিশেষভাবে দায়ী করেন।

আল-আকসা ও ফিলিস্তিন ভূখণ্ড থেকে অবৈধ দখলদার ইহুদিদেরকে অবিলম্বে উৎখাত করে এবং পূর্ব জেরুজ আলম কে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে এ মহাসংকট থেকে উত্তরণের উদাত্ত আহবান জানানো হয়।

সোনালী/জেআর