ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ১:৫৪ অপরাহ্ন

রাজশাহীতে জাল কাগজ দিয়ে ভারতীয় ভিসার আবেদন, দু’জন আটক

  • আপডেট: Monday, October 9, 2023 - 9:15 pm

স্টাফ রিপোর্টার: জাল কাগজ দাখিল করে ভারতীয় ভিসার আবেদন করায় রাজশাহীতে দুই যুবককে পুলিশে সোপর্দ করা হয়েছে।

সোমবার দুপুরে রাজশাহীতে ভারতীয় ভিসা এপ্লিকেশন সেন্টার থেকে তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়। তাদের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে ভারতীয় সহকারী হাইকমিশনের পক্ষ থেকে থানায় একটি মামলাও করা হয়েছে।

গ্রেপ্তার দুজনের বাড়ি পাবনার ঈশ্বরদী উপজেলায়। তাদের নাম সুমন আলী ও জমির উদ্দীন।

অনলাইনে বিজনেস ভিসার আবেদন করার পর সোমবার নির্ধারিত দিনে কাগজপত্র জমা দিতে গিয়েছিলেন তারা। এ সময় যাচাই-বাছাইয়ে তাদের কাগজপত্র জাল দেখা যায়।

বিষয়টি রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমারকে জানালে তিনি নিজেই ভিসা এপ্লিকেশন সেন্টারে যান। পরে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

ভারতীয় ভিসা এপ্লিকেশন সেন্টারের ইনচার্জ বিপ্লব কুমার সাহা জানান, কামাল নামের এক দালালের মাধ্যমে এ দুই যুবক বিজনেস ভিসার জন্য আবেদন করেছিলেন বলে তারা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। যাচাই-বাছাই করে দেখা যায়, আবেদনের সঙ্গে তারা যেসব কাগজ দিয়েছেন তার সবই জাল। জাল কাগজে ভিসার আবেদন করায় তাদের পুলিশে দেয়া হয়।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, জাল কাগজে ভিসার আবেদন করায় ভারতীয় সহকারী হাইকমিশনের পক্ষ থেকে দুজনের বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে। গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোনালী/জেআর