ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ৪:২৯ পূর্বাহ্ন

বাঘায় ধর্ষণের শিকার সেই ছাত্রী অন্তঃসত্ত্বা, বৃদ্ধ গ্রেপ্তার

  • আপডেট: Saturday, October 7, 2023 - 7:00 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীর বাঘায় ৬৫ বছর বয়সী মোজাহার আলী নামে এক ব্যক্তির ধর্ষণের শিকার পঞ্চম শ্রেণির সেই শিশু এখন চার মাসের অন্তঃসত্ত্বা।

এ ঘটনায় তার বিরুদ্ধে বাঘা থানায় মামলা করেছেন শিশুটির বাবা। এ মামলায় শুক্রবার রাতে মোজাহারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চার মাস আগে শিশুটি বাড়ির পাশের মাঠে গরুর জন্য ঘাস কাটতে গেলে ধর্ষণের শিকার হয়। পুলিশ জানিয়েছে, শিশুটির বাবার মামলায় মোজাহার আলীকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে গ্রেপ্তার করা হলেও বিচার ও শিশুটিকে নিয়ে উদ্বেগে রয়েছে পরিবার।

মামলার বাদী শিশুটির বাবা জানান, তার পেটে ব্যথা শুরু হলে চিকিৎসকের কাছে নিয়ে যান। সেখানে পরীক্ষা করে চিকিৎসক তাকে চার মাসের অন্তঃসত্ত্বা বলে জানান। বিষয়টি পুলিশকে জানাতে বলেন তিনি।

পরে শিশুকে জিজ্ঞাসাবাদে জানায়, ঘটনার দিন বাড়ির পাশের মাঠে ঘাস কাটছিল মোজাহার আলী। সেখানে তাকে ‘মজা’ খাওয়ার লোভ দেখিয়ে ডেকে নেয়। শিশুটি গেলে তাকে ধর্ষণ করে।

বিষয়টি কাউকে জানালে হত্যার হুমকি দেয়। ভয়ে কাউকে বিষয়টি জানায়নি সে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যক্তি জানান, মামলার আগে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা ও পেটের সন্তান নষ্ট করার চেষ্টা করেছিল। শেষ পর্যন্ত পারেনি।

এ বিষয়ে মোজাহার আলীর ছেলের কাছে বক্তব্য জানতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। স্থানীয় আওয়ামী লীগের এক নেতা বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর বিচার হওয়া দরকার।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, ভুক্তভোগী শিশুর পরিবারকে সব ধরনের আইনি সহায়তা দেওয়া হচ্ছে। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করেছে মোজাহার আলী।

শনিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। শিশুটিকে রামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

সোনালী/জেআর