ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৫:০০ পূর্বাহ্ন

রোডমার্চে যাওয়া নিয়ে বিএনপি-ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়া

  • আপডেট: Thursday, October 5, 2023 - 9:15 pm

অনলাইন ডেস্ক: বিএনপির চট্টগ্রাম বিভাগীয় রোডমার্চে যাওয়াকে কেন্দ্র করে চন্দনাইশে বিএনপি ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

এ সময় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করা হয়।

চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়কের গাছবাড়িয়া কলেজ গেট ও খানহাট এলাকায় বৃহস্পতিবার বেলা ৩টার দিকে সূত্রপাত হওয়া এ ধাওয়া-পাল্টা ধাওয়া চলে সন্ধ্যা পর্যন্ত।

এতে চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়কে শত শত যানবাহন আটকা পড়ে এবং দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পূর্ব নির্ধারিত রোডমার্চ কর্মসূচিতে যাওয়ার সময় ছাত্রলীগ নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের বাঁধা দেয়। এ সময় তারা রোডমার্চ অভিমুখী বেশ কয়েকটি গাড়িও উল্টো দিকে ঘুরিয়ে দেয়।

পরে বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়ে ঘটনাস্থলে আসে এবং গাড়িতে আগে থেকে মজুদ রাখা ইটপাটকেল, লাঠিসোটা ও হকস্টিক নিয়ে মহাসড়কে নেমে পড়ে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সংঘর্ষ চলাকালে উভয় পক্ষ ইটপাটকেল নিক্ষেপ এবং লাঠিসোটা ব্যবহার করেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। দফায় দফায় চলা পাল্টাপাল্টি ধাওয়ায় উভয় পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। এ সময় অন্তত ১৫টি যানবাহন ভাঙচুর করা হয়।

চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীরুল ইসলাম চৌধুরী জানান, বিকেল ৩টার দিকে তিনি ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা গাছবাড়িয়া কলেজ গেট থেকে গাছবাড়িয়া পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় একটি অফিস দেখতে যাচ্ছিলেন।

তাদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীরাও ছিল। এ সময় বিএনপির রোডমার্চে যাওয়া যানবাহন থেকে দলটির নেতাকর্মীরা বিভিন্ন উসকানিমূলক কথা বলে ও সাধারণ শিক্ষার্থীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।

এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা রোডমার্চে যাওয়া কয়েকটি গাড়ি উল্টো দিকে ঘুরিয়ে চলে যেতে বললে বিএনপি নেতাকর্মীরা গাড়িতে মজুদ রাখা ইটপাটকেল, লাঠিসোটা ও হকস্টিক নিয়ে তাদের ওপর হামলা চালায় বলে জানান তিনি।

তিনি আরও জানান, হামলায় সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগের অন্তত ৬-৭ জন নেতাকর্মী আহত হয়। তাদের কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

চন্দনাইশ উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আনোয়ার চৌধুরী জানান, বিভিন্ন এলাকা থেকে রোডমার্চে যাওয়ার সময় ছাত্রলীগ নেতাকর্মীরা চন্দনাইশে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। তাদের হামলায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম জানান, খবর পেয়ে চন্দনাইশ থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এতে উভয় পক্ষের কয়েকজন নেতাকর্মী আহত হয় এবং গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় মহাসড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হলেও পুলিশের তৎপরতায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ঘটনায় কোনো পক্ষ থেকেই থানায় অভিযোগ করা হয়নি বলে জানান ওসি।

সোনালী/জেআর