ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৪:৪২ পূর্বাহ্ন

ছিনতাইকারীর হামলা: মারাই গেলেন রাজশাহী কলেজের সেই ছাত্র

  • আপডেট: Tuesday, October 3, 2023 - 7:00 pm

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: ১৬ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে না ফেরার দেশে চলে গেলেন পরোপোকারী মেধাবী ছাত্র নিশাদ আকরাম রিংকু। হাসপাতালের এক মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচাতে রক্ত দিয়ে ফিরার পথে ছিনতাইকারীর কবলে পড়ে গুরুতর আহত হন তিনি।

এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। দীর্ঘ ১৬দিন চিকিৎসা শেষে মঙ্গলবার সকালে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, রিংকু নিয়ামতপুর উপজেলার রসুলপুর ইউনিয়নেরর চৌরাসমাসপুর (আড্ডা) গ্রামের বাসিন্দা ডাঃ খলিলুর রহমানের ছেলে ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী।

রিংকুর মৃত্যু সংবাদটি নিশ্চিত করেন সংশ্লিষ্ট রসুলপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোত্তালিব হোসেন বাবর।

নিহতের পরিবার সুত্রে জানা যায়, রিংকু ছোট থেকেই পরোপকারী মনোভাবের ছিল। কারো বিপদে সে না এগিয়ে থাকতে পারতোনা। গত ১৬ সেপ্টেম্বর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এক মুমূর্ষু রোগীকে রক্ত দিতে যায় সে। তখন আনুমানিক ভোর ৪ টা। রক্ত দিয়ে ফিরার পথে হেতেম খাঁ এলাকায় ছিনতাইকারীর কবলে পড়ে রিংকু।

এসময় তাদের আক্রমনে রিকশা থেকে পড়ে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে।

অবস্থা গুরুতর হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। দীর্ঘ ১৬দিন জীবনের সাথে যুদ্ধ করে অবশেষে মঙ্গলবার সকালে না ফেরার দেশে চলে যায় রিংকু।

সোনালী/জেআর