ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:১৭ পূর্বাহ্ন

রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র রুখতে যুব ঐক্যের বিকল্প নেই: মতি

  • আপডেট: Saturday, September 30, 2023 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: দেশ এবং দেশের বাইরে থেকে চলমান রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র রুখে দিতে মুক্তিযুদ্ধের পক্ষের যুব সমাজের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর যুবমৈত্রীর সভাপতি ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি। আজ শনিবার সন্ধ্যায় শহরের মনিবাজার এলাকায় নগর যুবমৈত্রীর উদ্যোগে আয়োজিত প্রতিনিধি সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সভায় সাবেক এই ছাত্রনেতা বলেন, সংবিধান অনুযায়ী বাংলাদেশ নামক রাষ্ট্রের মালিক এদেশের জনগণ। সুতরাং এদেশের নির্বাচন কিভাবে হবে, কে রাষ্ট্র ক্ষমতায় যাবে; তা নির্ধারণ করবে এদেশের সাধারণ মানুষ। ত্রিশ লাখ শহিদের রক্তের বিনিময়ে আমরা যে দেশ পেয়েছি, সেই দেশে মুক্তিযুদ্ধে বিরোধিতাকারী কোন রাষ্ট্রের নগ্ন হস্তক্ষেপ এদেশের যুব সমাজ কখনোই মেনে নেবে না। সম্প্রতিকালে দেশ এবং দেশের বাইরে থেকে রাষ্ট্রবিরোধী যে ষড়যন্ত্র আমরা দেখতে পাচ্ছি; তা প্রতিহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের যুব ঐক্যের কোন বিকল্প নেই।

সরকারি অফিসে সকল শূন্য পদে অবিলম্বে নিয়োগ প্রদানের দাবি জানিয়ে মতি আরও বলেন, সম্প্রতি তরুণ-যুবকদের জন্য আমরা একটি অমানবিক সিদ্ধান্ত লক্ষ্য করেছি! সরকারের পক্ষ থেকে অনলাইনে চাকরির আবেদনে মোবাইল অপারেটরের কমিশনের ওপর ১৫ শতাংশ ভ্যাট ধার্য করা হয়েছে। আমরা মনে করি, বেকারত্ব নিরসনের ক্ষেত্রে এটি একটি অকার্যকর সিদ্ধান্ত। এর ফলে চাকরিপ্রত্যাশী যুব সমাজের ওপর নেতিবাচক প্রভাব পড়বে, যা কখনোই কল্যাণকর নয়। যুবমৈত্রীর পক্ষ থেকে আমরা এই সিদ্ধান্ত দ্রুত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

প্রতিনিধি সভায় অক্টোবর মাসে রাজশাহীতে হতে যাওয়া যুবসমাবেশ সফল করার জন্য বিভিন্ন সাংগঠনিক প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। মহানগর যুবমৈত্রীর রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগরের সাধারণ সম্পাদক শামীম ইমতিয়াজ প্রতিনিধি সভা পরিচালনা করেন। এসময় মহানগরের সিনিয়ির সহ-সভাপতি ও সাবেক ভিপি রায়হান হালিম, সাংগঠনিক সম্পাদক মোহাইমিনুল হক রানাসহ মহানগর, বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সোনালী/জগদীশ রবিদাস