ঢাকা | জুলাই ২১, ২০২৪ - ৮:০৪ পূর্বাহ্ন

যে কারণে প্রত্যাহার করা হলো পুঠিয়ার ওসিকে

  • আপডেট: Friday, September 22, 2023 - 12:15 am

অনলাইন ডেস্ক: রাজশাহীর পুঠিয়া থানার ওসি ফারুক হোসেনকে প্রত্যাহার করে টুরিস্ট পুলিশে পদায়ন করা হয়েছে।

গত বুধবার পুলিশ সদর দপ্তর থেকে তাঁকে প্রত্যাহার করা হয়েছে। তিনি গত ২ ফেব্রুয়ারি পুঠিয়া থানায় যোগদান করেন।

জানা গেছে, এখানে যোগদানের পর থেকে ওসির নানা অনিয়মের অভিযোগের বিষয়ে পুলিশ ও রাজনৈতিক নেতাকর্মীদের মধ্যে আলোচনা-সমালোচনা চলছিল। তবে অনিয়মের বিষয়গুলো ওসি ফারুক অস্বীকার করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক থানার একজন উপপরিদর্শক জানান, ওসি থানায় যোগদানের পর স্থানীয় ক্ষমতাসীন দলের এক রাজনৈতিক নেতার পক্ষ নেন। অপর পক্ষের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন।

সম্প্রতি একজন প্রভাবশালী রাজনৈতিক নেতা পুলিশ সদর দপ্তরে সে অভিযোগ জানিয়েছেন। এ ছাড়া আরও কিছু অভিযোগসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায় তাঁকে প্রত্যাহার করা হয়েছে।

ওসি ফারুক হোসেন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, অফিস আদেশে তাঁকে বদলি করা হয়েছে। দু’একদিনের মধ্যে তিনি টুরিস্ট পুলিশে যোগদান করবেন। তাঁর বিরুদ্ধে সুবিধা নিয়ে ফসলি জমিতে পুকুর খননের সুযোগ দেয়া, রাজনৈতিক পক্ষপাতিত্ব ও আইনশৃঙ্খলা অবনতির অভিযোগ ওঠা প্রসঙ্গে তিনি বলেন, তাঁর বিরুদ্ধে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানো হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) রাজিবুল হাসান বলেন, ওসি ফারুককে পুলিশ সদর দপ্তরের আদেশে এখান থেকে প্রত্যাহার করে টুরিস্ট পুলিশে পদায়ন করা হয়েছে। ঠিক কি কারণে ওসি প্রত্যাহার হয়েছেন তা জানা নেই। তবে এখানে নতুন কোন ওসি আসছেন, সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

সোনালী/জেআর