ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১০:৫৪ পূর্বাহ্ন

রাজশাহীর ২৩২ জনসহ এমপিওভুক্ত হচ্ছেন ছয় হাজার শিক্ষক-কর্মচারী

  • আপডেট: Wednesday, September 20, 2023 - 10:15 pm

অনলাইন ডেস্ক: নতুন নিয়োগ পাওয়া দেশের বিভিন্ন বেসরকারি স্কুল এবং কলেজের প্রায় ছয় হাজার শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও (বেতন-ভাতার সরকারি অংশ) কমিটি।

গত সোমবার ( ১৮ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভায় নতুন এমপিওভুক্তির সিদ্ধান্ত হয়। এ সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

শিক্ষক এবং কর্মচারীর মধ্যে স্কুলের ৪ হাজার ৬৫৮ জন ও কলেজের এক হাজার ২৭৭ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। এ ছাড়াও তিন হাজার ৯১৮ শিক্ষক-কর্মচারীকে উচ্চতর স্কেল ও ৯২৯ জন স্কুলশিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, স্কুলের ৪ হাজার ৬৫৮ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ২০৩ জন, চট্টগ্রামের ৩৭৬, কুমিল্লার ২৯০, ঢাকার ৫৭৮, খুলনার ৯৬৭, ময়মনসিংহের ৫৮২, রাজশাহীর ৬৫৭, রংপুরের ৮২৬ এবং সিলেটের ১৭৯ জন রয়েছেন।

কলেজের ১ হাজার ২৭৭ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ১০০, চট্টগ্রামের ২৭, কুমিল্লার ৪৯, ঢাকার ৬৭, খুলনার ১০৭, ময়মনসিংহের ১৫৩, রাজশাহীর ২৩২, রংপুরের ৪৫২ এবং সিলেট অঞ্চলের ৯০ জন রয়েছেন।

সোনালী/জেআর