ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৩:৫১ অপরাহ্ন

রাজশাহীতে বেসরকারি হাসপাতালে অপারেশন বন্ধের ঘোষণা

  • আপডেট: Wednesday, September 20, 2023 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: অ্যানেস্থেসিয়া ডাক্তারদের ফি দ্বিগুণের বেশি করার প্রতিবাদে বৃহস্পতিবার থেকে রাজশাহী শহরের সকল বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অপারেশন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা এসেছে।

বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক অ্যাসোসিয়েশন গতকাল বুধবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে কর্মবিরতির এই ডাক দেয়।

সংগঠনটির রাজশাহী শাখার সভাপতি ডা. আব্দুল মান্নান জানান, সম্প্রতি অ্যানেন্থেসিয়ার ডাক্তাররা দ্বিগুণেরও বেশি ফি দাবি করছেন।

একটি সিজার অপারেশনে রোগীকে অজ্ঞান করতে যেখানে ১ হাজার থেকে ১৫০০ টাকা ফি দেয়া হতো, সেখানে এখন একই অপারেশনের জন্য তিন থেকে চার হাজার টাকা ফি দাবি করা হচ্ছে।

বাংলাদেশ সোসাইটি অব অ্যানেস্থেসিয়ার পক্ষ থেকে এ ফি নির্ধারণ করে দেয়া হয়েছে। এতে অপারেশন কার্যক্রম বন্ধ হওয়ার উপক্রম দেখা দিয়েছে। এর সমাধান না হওয়া পর্যন্ত অপারেশন কার্যক্রম বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের সংগঠনের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সাদ ও যুগ্ম সম্পাদক ডা. গোলাম মোস্তফা।

রাজশাহীতে বেসরকারি ৩২টি ক্লিনিক ও হাসপাতালে অপারেশন কার্যক্রম চালু আছে।

এ বিষয়ে বাংলাদেশ সোসাইটি অব অ্যানেস্থেসিয়ার রাজশাহী শাখার সাধারণ সম্পাদক খিজির হোসেন বলেন, ২০১৬ সালের পর তাদের ফি বাড়ানো হয়নি। বাড়ানোর দাবি করেও কোনো ফল না পেয়ে তারা ফি বাড়িয়েছেন। অপারেশন বন্ধ রাখলেও তারা ফি কমাবেন না।

সোনালী/জেআর