ঢাকা | জুলাই ১২, ২০২৪ - ১১:০৪ অপরাহ্ন

শিরোনাম

নওগাঁয় মা-মেয়েকে আত্মহত্যা প্ররোচনার মামলায় গ্রেপ্তার ১

  • আপডেট: Sunday, September 17, 2023 - 6:00 pm

অনলাইন ডেস্ক: নওগাঁর আত্রাইয়ের জামগ্রাম বাঁধপাড়া গ্রামের ভ্যানচালক আরিফুল ইসলামের স্ত্রী সাবিনা বিবি (৩২) ও মেয়ে আফরুজা খাতুনের (৯) এক রশিতে ঝুলে মৃত্যুর ঘটনায় আত্মহত্যা প্ররোচনার মামলা হয়েছে।

শনিবার রাতে মামলাটি করেন সাবিনার বাবা সামছুর আলী। এ ঘটনায় পুলিশ এক নারীকে (২৮) গ্রেপ্তার করে রোববার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

মামলা ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বুধবার সাবিনার ছাগল প্রতিবেশী হোসেন আলীর গাছের পাতা খাওয়া নিয়ে দ্বন্দ্ব বাধে। একপর্যায়ে তাঁর স্ত্রী ও মা মারধর করে সাবিনাকে।

তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। শুক্রবার তাঁকে বাড়ি নিয়ে আসা হয়। রাতেই গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে ইউপি সদস্য রুহুল আমিনের উপস্থিতিতে বৈঠক বসে।

এতে মারপিটের ঘটনাটি মীমাংসা করে দেয়া হয়। তবে সাবিনা বাড়িতে যাবার সময় অন্য পক্ষের লোকজন গালাগাল ও দড়ি দিয়ে আত্মহত্যায় প্ররোচিত করে।

পরদিন শনিবার সকালে খাবার খেয়ে আরিফুল ভ্যান নিয়ে বের হন। সকাল ৯টার তিনি বাড়ি ফিরে স্ত্রী ও মেয়েকে ঘরে এক রশিতে ঝুলে থাকতে দেখেন।

সাবিনার বাবা সামছুর আলী বলেন, জামাই আরিফুল যাওয়ার পর প্রতিবেশী সাবিনাকে মানসিক যন্ত্রণা দিয়ে আত্মহত্যায় প্ররোচিত করে। এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায়বিচার চান তিনি।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার বলেন, মা-মেয়ের মৃত্যুর ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে তিনজন নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করে সাবিনার বাবা মামলা করেছেন। এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাটির সুষ্ঠু তদন্ত করা হচ্ছে।

সোনালী/জেআর